মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ সেপ্টেম্বর ২০১৭, ৪ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মীরসরাই ও বারইয়ারহাটে নৌকা-শীষে লড়াই

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জেলার মীরসরাই ও বারইয়াহাট পৌরসভার পথে প্রান্তরে, মাঠে-ঘাটে নৌকা আর ধানের শীষ প্রতীকের জোর প্রচারে সৃষ্টি হয়েছে জাতীয় নির্বাচনের আমেজ। পৌরসভা নির্বাচন হলেও এর প্রভাব পড়েছে পুরো উপজেলায়। প্রার্থী ভোটার সকলের সরব প্রচার ও গণসংযোগে জমে উঠেছে পৌর নির্বাচন।

মীরসরাই ॥ বিএনপির বিদ্রোহী প্রার্থী না থাকলেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের নিয়ে চলছিল নানামুখী আশঙ্কা। অবশেষে রবিরার সকল বিদ্রোহী ও জাপা প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থী সমর্থকরা। মীরসরাই পৌরসভায় ইসলামী শাসনতন্ত্রের প্রার্থী আরিফ মঈন ছাড়া নৌকা আর ধানের শীষের হাওয়াই অবশিষ্ট থাকল। এই প্রধান দুই প্রতিদ্বন্দ্বী দলের নির্বাচনী জোয়ারে শাসনতন্ত্র প্রার্থী কোন প্রভাবই ফেলবে না বলে সকলের অভিমত।

মীরসরাই পৌরসভায় নৌকার প্রার্থী গিয়াস উদ্দিন একদিকে ত্যাগী ও নির্যাতিত, অপরদিকে দলীয় ও সামাজিক নেতৃত্বে মূল্যায়ন যোগ্য। আবার বিএনপির ধানের শীষের প্রার্থী রফিকুল ইসলাম পারভেজ বয়সে নবীন হলেও দলের জন্য ত্যাগী এবং সামাজিক পলিসিতে বিচক্ষণ।

বারইয়ারহাট ॥ বারইয়ারহাটে নৌকার প্রার্থী নিজাম উদ্দিন ইমেজ ও গ্রহণযোগ্যতায় কম নন। সেখানে ধানের শীষের মাঈন উদ্দিন লিটন গতবারের ভোটযুদ্ধে অভিজ্ঞ। মেয়র পদে প্রার্থিতা প্রত্যাহার করেন বারইয়াহাট পৌরসভার বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন ও সহ-সভাপতি ফজলুল করিম লিটন। কাউন্সিলর পদে প্রার্থিতা প্রত্যাহার করেন বারইয়াহাট পৌরসভায় মোজাম্মেল হোসেন, নূর মোহাম্মদ মিয়াজী, আলমগীর হোসেন, মোস্তফা, সংরক্ষিত আসন তিনের ফিরোজা বেগম ও শিরিনা আক্তার।

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৫

১৭/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: