মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঢাবিতে বিজয় ‘উৎসব’

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ০২:৪৯ পি. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ সাংস্কৃতিক অনুষ্ঠান, সাইক্লিং, আলোকচিত্র প্রদর্শনী, আতশবাজি ও ফানুস উড়িয়ে বিজয় উদযাপন করছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্বর ও টিএসসিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়কেন্দ্রীক বিভিন্ন সংগঠন। একই সময়ে টিএসসি এলাকায় ছিল স্লোগান’৭১ এর আতশবাজির আয়োজন।

সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজির আয়েজনকে ঘিরে টিএসসি এলাকা হয়ে ওঠে লোকারণ্য।

বিজয় উদযাপনে তিনদিনের আয়োজনে অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ডিবেটিং ক্লাব, চলচ্চিত্র সংসদ, মাইম অ্যাকশন, ফটোগ্রাফি ক্লাব ও আইটি সোসাইটি।

এদিকে সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনে ‘মুক্তিযুদ্ধে শহীদদের হত্যাকারীর বিচার’ এর দাবিতে মানববন্ধনের মধ্য দিয়ে শুরু হয় ‘রক্তে রাঙ্গা বিজয় আমার-২০১৫’।

বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং ক্লাব করেছে ‘প্লানচেট’ বিতর্ক; মাইম অ্যাকশনের ‘বুমেরাং’ প্রর্দশনী, আইটি সোসাইটি অনলাইনে মুক্তিযুদ্ধ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা ধরণের কর্মসূচির মাধ্যমে উদযাপন করছে বিজয়ের ৪৪ বছর।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আয়োজন করেছে ‘রোড টু ইন্ডিপেন্ডেন্স ১৯৭১’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এর উদ্বোধন করেন। ১৭৫৭ থেকে শুরু করে ১৯৭১ পর‌্যন্ত বিভিন্ন আলোকচিত্রের এ প্রদর্শনী চলবে বৃহস্পতিবার পর্যন্ত।

বিজয় দিবসের সকালে টিএসসি থেকে সাইক্লিং ক্লাবের বিজয় র‌্যালি শুরু হয়। এদিন পরিবেশ সংসদের বৃক্ষরোপণ ও উন্মুক্ত চলচ্চিত্র প্রদর্শনীর কর্মসূচি রয়েছে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ০২:৪৯ পি. এম.

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: