মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পৌর নির্বাচনে মাঝপথে সরে পড়বে না বিএনপি ॥ ফখরুল

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে মাঝপথে বিএনপি সরে যাবে না। ফল ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকার সিদ্ধান্ত নিয়েছে দলটি। মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে দলের নির্বাচন পরিচালনায় গঠিত সমন্বয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে কমিটির আহ্বায়ক ও বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে জানান।

মির্জা ফখরুল বলেন, এ সরকার যতদিন ক্ষমতায় আছে বর্তমান নির্বাচন কমিশন (ইসি) কোন নির্বাচন সুষ্ঠুভাবে করতে পারবে না। তবে ইসির বিরুদ্ধে এমন অভিযোগ থাকলেও একটি কথা আমরা পরিষ্কারভাবে বলতে চাই, অনেকে প্রশ্ন করেন আপনারা আবার মাঝপথ থেকে ফিরে আসবেন কি-না? মাঝপথ থেকে ফিরে আসার কোন সিদ্ধান্ত হয়নি। একেবারে ফল ঘোষণা না হওয়া পর্যন্ত সবাই মাঠে সক্রিয় থাকবেন বলে সভায় সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, দলীয় প্রতীক ও মনোনয়নের ভিত্তিতে অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনকে বিএনপি বড় ধরনের রাজনৈতিক বিষয় হিসেবে নিয়েছে।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, জোটের সঙ্গে বিএনপির সমঝোতা অটুট রয়েছে। তিনি বলেন, জামায়াতের তো কোনো প্রতীক নেই। তাই তারা দলীয়ভাবে নির্বাচন করতে পারছে না। তারপরও তারা কয়েকটি জায়গায় স্বতন্ত্র প্রার্থী দিয়েছে। সেগুলো স্থানীয়ভাবে ফায়সালা হচ্ছে। এগুলো নিয়ে আলাদা করে ভাবার কিছু নেই।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচন ইসির জন্য অগ্নিপরীক্ষা হবে মন্তব্য করে ফখরুল বলেন, এই পরীক্ষায় যদি তারা উত্তীর্ণ হতে পারে তাহলে দেশী-বিদেশী সংস্থাগুলো মনে করতে পারে যে এটা একটা সুষ্ঠু নির্বাচন হয়েছে। তাই নির্বাচনে যাতে কেউ প্রভাব বিস্তার করতে না পারে সেদিকে কমিশনকে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, পৌর নির্বাচন তদারকিতে বিএনপির বিভাগীয় মনিটরিং সেলগুলো সংশ্লিষ্ট পৌরসভার দলীয় প্রার্থীর প্রচার, রিটার্নিং অফিসারসহ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ রক্ষা করবে। প্রার্থী ও স্থানীয় বিএনপির পক্ষ থেকে যে কোন ধরনের অভিযোগ ও সমস্যা নিয়েও কাজ করবে এই সেল। আর কেন্দ্রীয় মনিটরিং সেল বিভাগীয় সেলের কার্যক্রম তদারকি করবেন।

পৌর নির্বাচন পরিচালনা করতে গঠিত বিএনপির সমন্বয় কমিটির আহ্বায়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও দলের যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় বৈঠকে আরও উপস্থিত ছিলেনÑ দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে (অব) মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, সেলিমা রহমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মেজর জেনারেল (অব) রুহুল আলম চৌধুরী, ড. ওসমান ফারুক, মীর মোহাম্মদ নাছির, ইনাম আহমেদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, গোলাম আকবর খন্দকার, আসাদুল হাবিব দুলু, যুববিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-প্রচার সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

বিজয় র‌্যালির অনুমতি পেয়েছে বিএনপি ॥ রাজধানীতে বিজয় র‌্যালি করার অনুমতি পেয়েছে বিএনপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) আজ বুধবার বিএনপিকে বিজয় র‌্যালি করার অনুমতি দিয়েছে বলে মঙ্গলবার দলের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়। বিকেল ৩টায় নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে এ র‌্যালি শুরু করে মৌচাক মোড়ে গিয়ে শেষ হবে বলে বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি সাংবাদিকদের জানিয়েছেন।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: