মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ

জঙ্গী অর্থায়ন ॥ দুই আইনজীবীর জামিন

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জঙ্গী অর্থায়নের অভিযোগে গ্রেফতার দুই আইনজীবী আরও একটি মামলায় জামিন পেয়েছেন। চট্টগ্রামের জঙ্গী সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ প্রদানের অভিযোগে

(১৯ পৃষ্ঠা ২ কঃ দেখুন) জঙ্গী অর্থায়ন ॥ দুই

(২০-এর পৃষ্ঠার পর)

সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে গ্রেফতার হয়েছিলেন তারা। সোমবার চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ এই দুই আইনজীবীকে সন্ত্রাস দমন আইনের মামলায় জামিনের আদেশ দেন। এর আগে গত রবিবার তারা একই ধারায় বাঁশখালী থানায় দায়ের করা মামলায়ও জামিন পান।

আদালত সূত্রে জানা যায়, দুটি মামলায় জামিন পাওয়া এই দু’জন হলেন সুপ্রিমকোর্টের আইনজীবী এ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন ও ঢাকা জজকোর্টের আইনজীবী এ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন। সর্বশেষ সোমবার তারা জামিন পান হাটহাজারী থানায় সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া মামলায়। সোমবার তাদের পক্ষে করা আবেদনের শুনানি শেষে বিচারক জামিনের আদেশ প্রদান করেন। এ নিয়ে দুটি মামলায় জামিন হল তাদের।

প্রসঙ্গত চট্টগ্রামের জঙ্গী সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে গ্রেফতার করা হয়েছিল এই দুই আইনজীবীকে। তাদের বিরুদ্ধে ১ কোটি ৮ লাখ টাকা অর্থায়নের অভিযোগ রয়েছে। ঢাকার ধানম-ি থেকে গত ১৮ আগস্ট এ তিনজনকে গ্রেফতার করে র‌্যাব। এদের মধ্যে ব্যারিস্টার শাকিলা ফারজানা বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের কন্যা এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক। গ্রেফতারের পরে জঙ্গী অর্থায়নের অভিযোগ ছাড়াও তাদের বাঁশখালী ও হাটহাজারী থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনে মামলাও গ্রেফতার দেখানো হয়। বর্তমানে মামলাগুলো বিচারাধীন রয়েছে।

প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৫

১৫/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: