মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৭ আগস্ট ২০১৭, ২ ভাদ্র ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

জিহাদি বইপত্র উদ্ধার নাশকতা ॥ সান্তাহারে জামায়াতের চার কর্মী গ্রেফতার

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২৫ অক্টোবর ॥ দেশব্যাপী নাশকতা পরিকল্পনাকারি জামায়াত-শিবির ধরপাকড়ের অংশ হিসেবে রবিবার বগুড়ার আদমদীঘি থানা পুলিশ জামায়াতের চার কর্মীকে গ্রেফতার এবং তাদের কাছ থেকে উদ্ধার করেছে জিহাদি বইপত্র।

জানা গেছে, স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দল জামায়াতে ইসলামী এবং তাদের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবির সারাদেশে ভয়াবহ নাশকতা চালানোর পরিকল্পনা করা ও সন্ত্রাসী কার্যকলাপ চালানো এবং পুলিশ কর্মকর্তা খুনের অভিযোগে সারাদেশে ধরপাকড়ের অংশ হিসেবে শনিবার রাত থেকে বগুড়ার আদমদীঘি থানা পুলিশও অভিযান চালিয়েছে। সারারাতের অভিযানে রবিবার ভোরে জামায়াতের চার কর্মীকে গ্রেফতার ও জিহাদি বইপত্র উদ্ধার করেছে। গ্রেফতারকৃতরা হলোÑ মাদ্রাসা শিক্ষক মোখলেছুর রহমান, সুলতান মাহমুদ মুকুল ও আবু সাঈদ ও আব্দুর রাজ্জাক। এরা জামায়াতের সক্রিয় এবং দুর্ধর্ষ কর্মী বলে পুলিশ সূত্রে জানা গেছে।

রাজশাহী মহানগর

জামায়াত আমির

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, মহানগর জামায়াতের আমির প্রফেসর ড. আবুল হাশেমকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। শনিবার রাত সাড়ে ৮টার দিকে নগরীর বিনোদপুর এলাকায় নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। জানা গেছে, আমির হাসেম ঢাকায় ব্যক্তিগত কাজ শেষে শনিবার রাত ৮টার দিকে নগরীর বিনোদপুর এলাকায় নিজ বাসায় প্রবেশ করে। এর কিছুক্ষণ পরেই সাদা পোশাকে নগর গোয়েন্দা পুলিশের একটি দল তাকে বাসা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে যায়।

গাইবান্ধা জেলা আমির

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা থেকে জানান, গাইবান্ধা জামায়াতের জেলা আমির ডাঃ আব্দুর রহিম সরকারকে শনিবার রাত দেড়টায় শহরের বাড়ি কাম ব্যবসা প্রতিষ্ঠান রাবেয়া ক্লিনিক থেকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ জানায়, বিশেষ ক্ষমতা আইন, যাত্রীবাহী বাসে পেট্রোল মেরে ৮ জনকে পুড়িয়ে মারাসহ নাশকতা ও সন্ত্রাসী তৎপরতার ৪টি মামলার পলাতক আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: