মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
২৫ মে ২০১৭, ১১ জ্যৈষ্ঠ ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ

ওল্ডট্রাফোর্ডে ম্যানইউ-ম্যানসিটি লড়াই

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের জমজমাট লড়াইয়ে মুখোমুখি হচ্ছে দুই পরাশক্তি ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। রবিবার ওল্ডট্রাফোর্ডে অনুষ্ঠিত হবে কাক্সিক্ষত এই ম্যানচেস্টার ডার্বি। ম্যাচটি জিততে আশাবাদের কথা শুনিয়েছেন দু’দলের কোচই।

একইদিন মাঠে নামবে লিভারপুলও। ঘরের মাঠ অ্যানফিল্ডে দ্য রেডসদের প্রতিপক্ষ সাউদাম্পটন। এদিকে আজ মাঠে নামছে আসরের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি ও আর্সেনাল। অ্যাওয়ে ম্যাচে দ্য ব্লুজদের প্রতিপক্ষ ওয়েস্টহ্যাম ইউনাইটেড। আর ঘরের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের প্রতিপক্ষ এভারটন।

বর্তমানে লীগে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে ম্যানসিটি। নয় ম্যাচে সর্বোচ্চ ২১ পয়েন্ট ভা-ারে তাদের। ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় আর্সেনাল। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে পিছিয়ে থেকে ম্যানইউ তৃতীয়। ১১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন চেলসির অবস্থান ১২ নম্বরে।

ম্যানচেস্টার ডার্বিতে মাঠে নামার আগে চ্যাম্পিয়ন্স লীগের সর্বশেষ ম্যাচে জয় পেয়েছে ম্যানসিটি। আর ড্র করেছে ম্যানইউ। তবে কোন দলেরই পারফরমেন্স তেমন আহামরি ছিল না। সিটির মুখোমুখি হওয়ার আগে তাই ম্যানইউ কোচ লুইস ভ্যান গাল বলেন, ম্যাচটি সহজ হবে না। চ্যাম্পিয়ন্স লীগে আমরা ভাল করতে পারিনি। খেলোয়াড়দের পারফরমেন্স প্রত্যাশিত ছিল না। তবে আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করবো ফলাফল নিজেদের অনুকূলে নিতে। রেড ডেভিলস কোচ দলের পরবর্তী অধিনায়ক নিয়েও কথা বলেন।

এক্ষেতে বর্তমান অধিনায়ক ওয়েন রুনির উত্তরসূরি বেছে নেয়ার ক্ষেত্রে পছন্দের তালিকায় প্রথমে আছেন ডিফেন্ডার ক্রিস স্মালিং। ওল্ডট্রাফোর্ডে যোগ দেয়ার পর থেকেই ভ্যান গাল স্মালিংয়ের ধারাবাহিক পারফর্মেন্সে মুগ্ধ। যিনি ইউনাইটেডে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়েছেন। বর্তমানে ইউনাইটেডের নেতৃত্ব রুনির হাতে থাকলেও দ্রুত শিখতে থাকা ২৫ বছর বয়সী স্মালিং আগামী দিনে ইউনাইটেডের নেতৃত্ব দেবেন বলে মনে করছেন ভ্যান গাল। এ প্রসঙ্গে তিনি বলেন, এখন নেতৃত্বে আছেন রুনি। তাই ভয় পাওয়ার কিছু নেই। পরবর্তীতে দলের নেতৃত্ব দেবেন তার সহকারী হিসেবে থাকা মাইকেল কেরিক। তবে তাদের পর এই দায়িত্ব পালন করতে পারবেন স্মালিং। তাই এমন পরিস্থিতিতে আমি তাকেই এগিয়ে রাখব। ভ্যান গাল আরও বলেন, প্রত্যেক খেলোয়াড় ধাপে ধাপে নিজেকে এগিয়ে নেয়। এমন পরিস্থিতি আসলে আমি তাকেই এগিয়ে রাখব। এরপর খেলোয়াড়রাই সিদ্ধান্ত নেবে, তারা তাকে নেতা হিসেবে মেনে নেবে, নাকি নেবে না। এটি তার দায়-দায়িত্ব। সে নিজেই নিজেকে গড়ে তুলেছে। এ বিষয়ে অনেক পরামর্শও এসেছে। তবে সবকিছু নির্ভর করছে দলের খেলোয়াড়দের সমর্থনের উপর।

ম্যানচেস্টার ডার্বি সামনে রেখে ম্যানসিটি কোচ ম্যানুয়েল পেলেগ্রিনি বলেন, শীর্ষে আছি বলে আমাদের তৃপ্ত হলে চলবে না। এর আগেও আমরা এক নম্বরে ছিলাম। কিন্তু মাঝখানে ছিটকেও পড়েছিলাম। ম্যানইউর মাঠে খেলা। তাদের হারানো সহজ হবে না। তিনি আরও বলেন, তবে ছেলেরা জয়ের লক্ষ্যেই খেলবে। ওল্ডট্রাফোর্ডে জয় পেলে একটা কঠিন বাধা পেরুনো যাবে। এর আগে সর্বশেষ মাচে রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ম্যানসিটি ৫-১ গোলে বিধ্বস্ত করে বোর্নমাউথকে। এটি ছিল সিনিয়র ক্যারিয়ারে স্টার্লিংয়ের প্রথম হ্যাটট্রিক। আর আগের ম্যাচে পরাজিত হলেও জয়ের ধারায় ফেরে ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের হয়ে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেই গোল পান ওয়েন রুনি। তারা ৩-০ গোলে হারায় এভারটনকে। রবিবার তাই দু’দলই জয়ের ধারাবাহিকতা ধরে রাখার লড়াইয়ে মাঠে নামছে।

প্রকাশিত : ২৪ অক্টোবর ২০১৫

২৪/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: