মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

ঈদে চার অভিনেত্রীর লড়াই

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

সাজু আহমেদ ॥ ঈদের আনন্দকে কয়েকগুণ বাড়িয়ে দিতে দেশের সংস্কৃতি অঙ্গনের সংশ্লিষ্টরা নতুন নতুন চলচ্চিত্র মুক্তি দিয়ে থাকেন। সারাবছর বিভিন্ন চলচ্চিত্র মুক্তি পেলেও ঈদের চলচ্চিত্র নিয়ে দর্শকদের মধ্যে বাড়তি আগ্রহ লক্ষ্য করা যায়। স্বাভাবিকভাবে পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে চলচ্চিত্র উপভোগ করে থাকেন দর্শকরা। বিষয়টি মাথায় রেখে পরিচালক-প্রযোজকরা ঈদ উপলক্ষে বিনোদনধর্মী ও মেসেজপূর্ণ চলচ্চিত্র মুক্তি দিয়ে থাকেন।

এরই ধারাবাহিকতায় এবারের ঈদ-উল-ফিতরে প্রধানত বাণিজ্যিকভাবে চারটি চলচ্চিত্র মুক্তি পাচ্ছে। এগুলো হলোÑ এসএ হক অলিক পরিচালিত ‘আরো ভালবাসবো তোমায়’, শাহিন সরকার এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘লাভ ম্যারেজ’, তন্ময় তানসেন পরিচালিত ‘পদ্ম পাতার জল’ এবং ইফতেখার চৌধুরী ও ভারতের হিমাংশু পরিচালিত ‘অগ্নি-টু’। চলচ্চিত্রগুলো ইতোমধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুক্তি প্রতীক্ষিত চার চলচ্চিত্রে মূলত চার অভিনেত্রী পরিমনি, মাহি, মিম এবং অপু বিশ্বাসের মধ্যে প্রতিযোগিতা হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ‘আরো ভালবাসবো তোমায়’ চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতের পরিমনি, ‘লাভ ম্যারেজ’ চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতে অপু বিশ্বাস, ‘পদ্ম পাতার জল’ চলচ্চিত্রে ইমনের বিপরীতে বিদ্যা সিনহা সাহা মিম এবং ‘অগ্নি-২’ চলচ্চিত্রে মাহিয়া মাহির মধ্যে প্রতিযোগিতা হবে। পুরুষ অভিনেতানির্ভর বাংলাদেশী চলচ্চিত্রে নারী চরিত্র নিয়ে তেমন আলোচনা না হলেও এবারের ঈদ-উল-ফিতরের চারটিতে নারী অভিনেত্রীদের মধ্যে প্রতিযোগিতার আভাস পচ্ছেন সংশ্লিষ্টরা। বিশেষ করে চলচ্চিত্র চারটির অভিনেত্রীদের অভিনয়, নৃত্য এবং বিভিন্ন মনোরম লোকেশনে চিত্রায়ন, বিভিন্ন গানের মনমুগ্ধকর উপস্থাপনার কারণে চারটি চলচ্চিত্রই দর্শকদের আকৃষ্ট করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এমনটাই মনে করছেন ‘আরো ভালবাসবো তোমায়’ চলচ্চিত্রের অভিনেত্রী পরিমনি। তিনি মনে করেন চলচ্চিত্রটি দর্শকদের বিশেষভাবে আকৃষ্ট করবে। আর এর মূল আকর্ষণ তিনি। পরিমনি বলেন, পরিচালক এসএ হক অলিক অসাধারণ একটি চলচ্চিত্র বানিয়েছেন। তিনি এ চলচ্চিত্রে অভিনয় করতে পেরে অনেক খুশি। চলচ্চিত্রের বিশেষত্বের কারণে এই ঈদে তিনিই সেরা হবেন বলে মনে করেন তিনি। এর আগে একাধিক চলচ্চিত্র মুক্তি পেলেও নতুন এই চলচ্চিত্রটি নিয়ে আশাবাদী পরিমনি। এদিকে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘অগ্নি-টু’ চলচ্চিত্রটি এবারের ঈদে দর্শকদের অন্যরকম আনন্দ দেবে বলে মনে করেন চলচ্চিত্রটির প্রধান অভিনেত্রী চিত্রনায়িকা মাহিয়া মাহি। বিশেষ করে তিনি মনে করেন ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এ চলচ্চিত্রটির ম্যাজিক মামণি গানটি প্রকাশ হওয়ার পর ব্যাপক সাড়া পেয়েছেন তিনি। দর্শকরা তাকে এ চলচ্চিত্রে ভিন্ন লুকে দেখতে পাবেন। পাশাপাশি চলচ্চিত্রে এ্যাকশন দৃশ্যে নতুনত্ব আনা হয়েছে, রয়েছে ভিন্নধর্মী গল্প। কলকাতার অভিনেতা ওমের সঙ্গে ভাল অভিনয় করেছেন মাহি। তাদের রসায়নটাও দর্শকদের আলাদা চমক হবে বলে তিনি মনে করেন। সব মিলিয়ে এবারের ঈদে দর্শকদের মন ছুঁয়ে যাবে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত চলচ্চিত্র ‘অগ্নি-২’।

এমনটাই মনে করেন তিনি। তবে কারও সঙ্গে প্রতিযোগিতায় যেতে চান না তিনি। তিনি মনে করেন, ভাল-মন্দের বিচারের ভার দর্শকদের। তারাই হলে গিয়ে চলচ্চিত্র উপভোগ করে রায় দেবেন। এদিকে লাক্স তারকাখ্যাত অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম অভিনীত ‘পদ্ম পাতার জল’ চলচ্চিত্রটি এবারের ঈদে মুক্তি পাচ্ছে। চলচ্চিত্র নিয়ে একটু বেশিই আশাবাদী মিম। কারণ প্রয়াত হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে ব্যাপক সাড়া পেয়েছিলেন তিনি। সেই ধারাবাহিকতায় নতুন চলচ্চিত্রে অনেক খেটেছেন তিনি। তার ফলও পাবেন তিনি। দর্শকরা তাকে পছন্দ করবেন, কারণ পরিচালক তন্ময় তানসেনের এই চলচ্চিত্রটিতে নানা ভিন্নতা রয়েছে। এ চলচ্চিত্রের প্রেমের গল্পের চিত্রায়ন ভিন্ন লোকেশন এবং ইমন-মিম জুটির প্রাণবন্ত অভিনয় দর্শকদের বাড়তি আনন্দ দেবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সেক্ষেত্রে চলচ্চিত্রের অন্যতম আকর্ষণ হিসেবে মিম দর্শকদের চমকে দেবেনÑ এমন আশা পরিচালকরও। মিমও এই চলচ্চিত্র নিয়ে আশাবাদী।

তিনিও আশা করেন দর্শকরা হলে গিয়ে দেখলে বুঝতে পারবেন, চলচ্চিত্রের নতুন স্বাদ পাবেন তারা। এছাড়া শাহিন সরকার এবং ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘লাভ ম্যারেজ’ চলচ্চিত্রে বরাবরের মতোই সুপারস্টার শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। তার আত্মবিশ্বাস গতানুগতিক কারণে নয়, গল্পের ত্রিমাত্রিক চিত্রায়ন এবং নান্দনিক উপস্থাপনার কারণে দর্শকরা চলচ্চিত্রটি দারুণ উপভোগ করবেন। পাশাপাশি এ চলচ্চিত্রে নতুন এক অপু বিশ্বাসকে দেখতে পাবেন দর্শকরা। সে কারণে ঈদের সেরা চলচ্চিত্র হতে যাচ্ছে ‘লাভ ম্যারেজ’। সব মিলিয়ে ঈদে মুক্তি প্রতীক্ষিত চার চলচ্চিত্রে পরিমনি, মাহি, মিম এবং অপু বিশ্বাসের মধ্যে লড়াইটা উপভোগ্য হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রকাশিত : ৯ জুলাই ২০১৫

০৯/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: