২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠন ১৪ জুলাই


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ আদালতে সকল আসামি উপস্থিত না থাকায় চাঞ্চল্যকর সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৪ জুলাই নতুন তারিখ নির্ধারণ করে সেদিন সকল আসামিকে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। সোমবার সকালে অধিকাংশ আসামি আদালতে হাজির না হওয়ায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসান এ আদেশ দেন।

সোমবার আসামিদের মধ্যে হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র জি কে গউস এবং হরকাতুল জিহাদ (হুজি) সদস্য হাফিজ নাঈম আরিফ, বদরুল আলম মিজান, মিজানুর রহমান মিঠু ও দেলোয়ার হোসেন রিপন ছাড়া আর কেউ আদালতে হাজির হননি। এ মামলার কারাবন্দী ১৪ জন আসামির মধ্যে অন্যতম আসামি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর অন্য আদালতে হাজিরায় ও সিলেট সিটি কর্পোরেশনের সাময়িক বরখাস্ত মেয়র আরিফুল হক চৌধুরী অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি বলে জানা গেছে। সরকার পক্ষের আইনজীবী দ্রুত বিচার আদালতের পিপি কিশোর কুমার কর জানান, অসুস্থতা ও বিভিন্ন মামলায় অন্যান্য আদালতে হাজিরা থাকায় বাকি আসামিরা হাজির হতে পারেননি। এর আগে গত ২১ জুনও একই মামলার অভিযোগ গঠনের তারিখ ছিল। ওই দিনও আরিফ বাবরসহ বেশ কয়েকজন আসামি অনুপস্থিত ছিলেন। তাই ৬ জুলাই অভিযোগ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছিল।

উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামীলীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন।

সম্পর্কিত:
পাতা থেকে: