২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বলিউড তারকা সালমান খানের পাঁচ বছর জেল


বলিউড তারকা সালমান খানের পাঁচ বছর জেল

জনকণ্ঠ ডেস্ক ॥ গাড়িচাপা দিয়ে মানুষ হত্যার মামলায় বুধবার বলিউড তারকা সালমান খানের পাঁচ বছরের সাজা দিয়েছে মুম্বাই কোর্ট। এর কয়েক ঘণ্টা পরই মুম্বাই হাইকোর্ট শুক্রবার পর্যন্ত তার অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে। আগামীকাল শুক্রবার তার জামিন আবেদনের ওপর মুম্বাই হাইকোর্টে শুনানি হবে। তবে সাজা হলেও আপাতত তাকে জেলে যেতে হচ্ছে না। শুক্রবার পর্যন্ত তিনি বাড়িতে অবস্থান করতে পারবেন। ২০০২ সালে মাতাল অবস্থায় গাড়ি চালানোর সময় সালমানের গাড়ির নিচে চাপা পড়ে একজন নিহত হয়। খবর বিবিসি ও এনডিটিভি অনলাইনের।

বুধবার বিচারক ডিডব্লিউ দেশপান্ডে সালমানকে পাঁচ বছরের কারাদ-াদেশ দেন। এই মামলায় তার ১০ বছরও জেল হতে পারত। বিচারক ওই সময় সালমানের উদ্দেশে বলেন, ‘আপনি নিজে গাড়ি চালাচ্ছিলেন এবং আপনার লাইসেন্স ছিল না।’ তবে বিচারক তার কিছু বলার আছে কিনা জানতে চাইলে নীরব থাকেন ভারতীয় চলচ্চিত্রের এই তারকা অভিনেতা।

বুধবার সাজা হওয়ার কয়েক ঘণ্টা পর তার দু’দিনের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে মুম্বাই হাইকোর্ট। ফলে আপাতত ৪৮ ঘণ্টা বাড়িতেই থাকতে পারবেন সালমান। আগামীকাল শুক্রবার তাকে আদালতে আত্মসমর্পণ করতে হবে। রায় ঘোষণার পর আদালতে কেঁদে ফেলেন সালমান। এ সময় তার পরিবারের সদস্য, আত্মীয় ও বন্ধুবান্ধবরা উপস্থিত ছিলেন। রায় শুনে সবাই আবেগাপ্লুত হয়ে পড়েন। ছেলের কারাদ-ের খবরে অসুস্থ হয়ে পড়েন সালমানের মা। রায় ঘোষণার পর পরই ‘দাবাং খান’খ্যাত সালমানের ‘গ্যালাক্সি’ বাসভবনে দেখা করতে আসেন সঙ্গীতা বিজলানী, সোনাক্ষী সিনহাসহ একাধিক বলিউড অভিনেতা। তারা সালমানের মায়ের সঙ্গেও কথা বলেন।

উল্লেখ্য, ৪৯ বছর বয়সী সালমান বলিউডের প্রভাবশালী অভিনেতাদের একজন। তিনি অন্তত ৮০ হিন্দী চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে আছে দাবাং, রেডি, বডিগার্ড, ম্যায়নে পেয়ার কিয়াসহ অনেক ব্যবসা সফল ছবি।

সম্পর্কিত:
পাতা থেকে: