ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

টসে হেরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ২০:৫২, ১০ জুন ২০২৪

টসে হেরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসের সময় দুই দলের অধিনায়ক। 

নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আগের ম্যাচগুলোতে দাপট দেখিয়েছে পেসাররা। টস জয়ী দলের পক্ষেই জয়ের পাল্লা ভারী থেকেছে। যদিও ভারত এবং পাকিস্তান ম্যাচের হিসাব ভিন্ন। আজ সেই একই স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি বাংলাদেশ। 

এই ম্যাচেও টস একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে। সেই টস ভাগ্যটা গেলো দক্ষিণ আফ্রিকার পক্ষে। টানা তিন ম্যাচেই টস জিতলেন প্রোটিয়া অধিনায়ক এইডেন মারক্রাম। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। বাংলাদেশ ফিল্ডিং করবে।

দক্ষিণ আফ্রিকা এই মাঠেই তাদের প্রথম দুটি ম্যাচ খেলেছে। শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতেছিল তারা এবং ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে প্রতিপক্ষকে ধসিয়ে দিয়েছিল পেসারদের দিয়ে।

অন্যদিকে টেক্সাসের ডালাসে প্রেইরি ভিউ স্টেডিয়ামে কষ্টার্জিত হলেও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। আজ এগিয়ে যাওয়ার লড়াই। দক্ষিণ আফ্রিকা জিতলে সুপার এইট তাদের অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। অন্যদিকে বাংলাদেশ জিতলে সুপার এইটের পথে এগিয়ে যাবে।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন আনা হয়েছে। সৌম্য সরকারের পরিবর্তে নেয়া হয়েছে জাকের আলি অনিককে। দক্ষিণ আফ্রিকা একাদশ অপরিবর্তিত।

বাংলাদেশ একাদশ: তানজিদ হাসান তামিম, লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব, তাসকিন আহমেদ এবং মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেন্ডরিকস, এইডেন মারক্রাম (অধিনায়ক), হেনরিক ক্লাসেন, ডেভিড মিলার, ট্রিস্টান স্টাবস, মার্কো ইয়ানসেন, কেশভ মাহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিখ নরকিয়া, ওটনিয়েল বার্টম্যান।

 

এম হাসান

×