ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ফ্রেঞ্চ ওপেনে জয়ে শুরু ওসাকার

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:১৫, ২৬ মে ২০২৪

ফ্রেঞ্চ ওপেনে জয়ে শুরু ওসাকার

.

ফ্রেঞ্চ ওপেনের প্রথম দিনেই কোর্টে নেমেছিলেন বিশ্ব টেনিস ্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান তারকা নাওমি ওসাকা। তবে ভক্ত-অুনরাগীদের হতাশ করেননি তিনি। রবিবার রোলাঁ গ্যারোঁর প্রথম রাউন্ডের ম্যাচে জাপানি তারকা তিন সেটের কঠিন লড়াইয়ের পর -, - এবং - গেমে পরাজয়ের স্বাদ উপহার দেন লুসিয়া ব্রোঞ্জেত্তিকে। চারটি গ্র্যান্ডস্লামের মালিক নাওমি ওসাকা ছাড়াও প্রথম দিনে জয় নিয়ে কোর্ট ছেড়েছেন ডায়ানা ইয়াসট্রেমস্কা এবং মারি বৌজকোভা।

তবে প্রথম দিনে টেনিসপ্রেমীদের বাড়তি নজর ছিল নাওমি ওসাকার ওপর। কেননা, ২০২১ সালের পর এবারই প্রথম এই টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করছেন তিনি। মাতৃত্বকালীন ছুটির কারণে গত কয়েক বছর কোর্টের বাইরে ছিলেন ২৬ বছর বয়সী এই তারকা। তবে কোর্টে ফেরার পর ধীরে ধীরে স্বরূপে ফেরার ইঙ্গিত দিচ্ছেন ওসাকা। তারই ধারাবাহিকতায় এবার মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টেও জয় তুলে নিয়েছেন তিনি। প্রথম সেট তুলনামূলক খুব সহজেই জয় পেয়েছিলেন ওসাকা। কিন্তু দ্বিতীয় সেটেই দারুণভাবে ঘুরে দাঁড়ান ব্রোঞ্জেত্তি। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর সমতায় ফেরান ইতালিয়ান তারকা। তবে তৃতীয় সেটেই অবশ্য জয় পান ওসাকা। জয়ের পর কোর্টে দেওয়া সাক্ষাৎকারে জাপানি তারকা বলেন, ‘সত্যিই কিছুটা নার্ভাস ছিলাম। যে কারণে ম্যাচটা এমন কঠিন হয়েছে।

বিশ্ব টেনিসে দারুণ সম্ভাবনা জাগিয়েছিলেন নাওমি ওসাকা। খুব অল্প সময়ের মধ্যেই চারটি গ্র্যান্ডস্লাম জয়ের পর তাকে টেনিসের আগামীর তারকা হিসেবেও বিবেচনা করেছিলেন অনেকেই। কিন্তু শুরুর সেই ঝলক অবশ্য পরের সময়টাতে আর দেখাতে পারেননি তিনি। ২০২১ সালের পর তার নামের পাশে যোগ করতে পারেননি আর কোন গ্র্যান্ডস্লাম। দুটি করে অস্ট্রেলিয়ান ওপেন এবং ইউএস ওপেনের শিরোপা জেতা নাওমি ওসাকার ফ্রেঞ্চ ওপেনের ফলাফল অবশ্য খুব ভালো নয়। সর্বোচ্চ তৃতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছিলেন রোলাঁ গ্যারোঁয়। ২০১৬, ২০১৮ এবং ২০১৯ সালে তৃতীয় রাউন্ডের টিকিট কেটেছিলেন নাওমি ওসাকা।

তবে ফ্রেঞ্চ ওপেনের দ্বিতীয় রাউন্ডেই অগ্নি-পরীক্ষা দিতে হবে জাপানি তারকাকে। কেননা, তার সামনে যে বাধা হয়ে দাঁড়াতে পারেন আসরের বর্তমান চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক। দিনের অন্যান্য ম্যাচে মারি বৌজকোভা - এবং - গেমে সরাসরি সেটেই উড়িয়ে দেন ভেরোনিকা কুদেরমেতোভাকে।

 

×