ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ

ফিরেছেন হাতুরু শীঘ্রই দল ঘোষণা

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫১, ২৩ এপ্রিল ২০২৪

ফিরেছেন হাতুরু শীঘ্রই দল ঘোষণা

চন্দ্রিকা হাতুরুসিংহে

গত মার্চের শেষ সপ্তাহে ব্যক্তিগত কারণে ছুটি নিয়ে অস্ট্রেলিয়া গিয়েছিলেন চন্দ্রিকা হাতুরুসিংহে। তিন সপ্তাহের বেশি সময় পরও ফিরে না আসায় বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচকে ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। গুঞ্জন উঠেছিল, আর ফিরবেন না তিনি। ক্রিকেটে বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে অবশ্য সেই শঙ্কা উড়িয়ে দেওয়া হয়। অবশেষে সোমবার মধ্যরাতে ঢাকায় এসে পৌঁছেছেন হাতুরু। এসেই ব্যস্ত হয়ে পড়েছেন লঙ্কান এ থিঙ্কট্যাঙ্কার। ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে আসন্ন টি২০ সিরিজ সামনে রেখে এদিন রাতেই বোর্ড কর্তাদের সঙ্গে বৈঠকে বসার কথা তার। সব ঠিক থাকলে দুই-একদিনের মধ্যেই প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করা হবে।

পাঁচ ম্যাচের টি২০ সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে। চট্টগ্রামে প্রথম তিন ম্যাচ ৩, ৫, ও ৭ মে। ১০ ও ১২ মে শেষ দুই ম্যাচ মিরপুরে। জিম্বাবুয়ে সিরিজের দলে অবশ্য বড় কোনো চমক থাকার সম্ভাবনা নেই। আসন্ন বিশ্বকাপ যারা খেলবেন তাদেরই দেওয়া হবে প্রাধান্য। জাতীয় দলের নির্বাচক হান্নান সরকার জানিয়েছেন, এ সপ্তাহের মধ্যে দেওয়া হবে আসন্ন সিরিজের দল।

জিম্বাবুয়ে সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নাথান ক্যালির অধীনে নতুন আঙ্গিকে ফিটনেস টেস্ট দিয়েছেন টাইগাররা। তিনি বলেন, ‘আমরা ফিটনেস টেস্টের ফলাফল দেখলাম। যাদের নিয়ে আমাদের চিন্তা ছিল তারা আদর্শ অবস্থানে রয়েছে। সকলে টানা খেলার মধ্যে রয়েছে। সেগুলোর সঙ্গে যেভাবে মানিয়ে চলা উচিত সেটি তারা করেছে।’ আইসিসির বেঁধে দেওয়া সময় অনুযায়ী মে মাসের ১ তারিখের মধ্যে টি২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে।

এর আগে একাধিক পরিচালক ও দায়িত্বশীল সূত্র জানিয়েছিল, যে ৩০ ক্রিকেটার বিশ্বকাপের জন্য ভিসার আবেদন করেছেন, সেখান থেকেই জিম্বাবুয়ে সিরিজের দল বেছে নেওয়া হবে। এখন থেকে ১৫-১৬ সদস্যের স্কোয়াড আমেরিকায় উড়ে যাওয়ার পর সেখানে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজে বিশ্বকাপের জন্য একাদশ চূড়ান্ত করা হবে।  

×