ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

চার্লস্টনেও চ্যাম্পিয়ন কোলিন্স

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১১, ৯ এপ্রিল ২০২৪

চার্লস্টনেও চ্যাম্পিয়ন কোলিন্স

চার্লস্টন ওপেনের শিরোপা হাতে যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কোলিন্স

মিয়ামি ওপেনের পর চার্লস্টন ওপেনেও বাজিমাত করলেন ড্যানিয়েল কোলিন্স। রবিবার টুর্নামেন্টের ফাইনালে দারিয়া কাসাতকিবাকে হারিয়ে টানা দুই শিরোপা জয়ের নজির গড়লেন তিনি। শিরোপার লড়াইয়ে আমেরিকান তারকা এদিন ৬-২ এবং ৬-১ গেমে রীতিমতো উড়িয়েই দিয়েছেন চতুর্থ বাছাই কাসাতকিনাকে। টুর্নামেন্টের চতুর্থ বাছাই কাসাতকিনাকে হারাতে এদিন তার লাগে মাত্র এক ঘণ্টা ১৭ মিনিট।
গত সপ্তাহেই মিয়ামি ওপেনের চ্যাম্পিয়ন হন ড্যানিয়েল কোলিন্স। যে কারণে চার্লস্টনেও ফেভারিটের ট্যাগ গায়ে মাখা ছিল তার। গ্রিন ক্লে কোর্টের এই টুর্নামেন্টে শুরু থেকেই দাপট দেখান তিনি। ফাইনালেও তার ব্যতিক্রম হলো না। চতুর্থ বাছাই কাসাতকিনাকে হারিয়ে গড়লেন টানা ১৩ ম্যাচ জয়ের নজির। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ২২ নম্বরে থাকা কোলিন্সের যা ক্যারিয়ার সেরা পারফরম্যান্স। শুধু তাই নয়?  মিয়ামি ওপেনের পর এখন চার্লস্টন ওপেন জয়ের অবিস্মরণীয় কীর্তিও তার দখলে।

তার আগে সর্বশেষ একই মৌসুমে মিয়ামি এবং চার্লস্টন জয়ের রেকর্ড গড়েছিলেন আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামস। ২০১৩ সালে। এর আগে ২০০৮ সালেও এই রেকর্ড গড়েছিলেন তিনি। অথচ চার্লস্টন টুর্নামেন্টে বরাবরের মতো এবারও খেলেছেন অনেক নামি-দামি খেলোয়াড়।
যার মধ্যে রয়েছেন তারই স্বদেশী জেসিকা পেগুলা, এলিনা সিতলিনা, ভিক্টোরিয়া আজারেঙ্কা এবং ক্যারোলিন ওজনিয়াকি। ওজনিয়াকির মতো তারকারাও খেলেছেন চার্লস্টন ওপেনে। তবে এই আসরে ভক্ত অনুরাগীদের বাড়তি নজর ছিল ড্যানিশ তারকা ওজনিয়াকির ওপর। কিন্তু ডেনমার্কের এই তারকা টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে যান। দ্বিতীয় পর্বের ম্যাচে অ্যানহেলিনা কালিনিনার কাছে ৬-২ এবং ৬-৩ গেমে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান ওজনিয়াকি। তার সামনে চ্যালেঞ্জ এখন মাদ্রিদে।

×