ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সিটিকে জিতিয়ে সমালোচনার জবাব হালান্ডের

স্পোর্র্টস রিপোর্টার

প্রকাশিত: ২১:২১, ২১ ফেব্রুয়ারি ২০২৪

সিটিকে জিতিয়ে সমালোচনার জবাব হালান্ডের

আর্লিং হালান্ড

গত মৌসুমে তো রীতিমতো হৈচৈ ফেলে দেন আর্লিং হালান্ড। ম্যানচেস্টার সিটিতে নিজের অভিষেক মৌসুমেই একের পর এক গোল করে রেকর্ডের বন্যা বইয়ে দেন নরওয়ের তারকা। তার নৈপুণ্যে সিটি জয় করে ঐতিহাসিক ট্রেবল শিরোপা। কিন্তু গতবারের চোখ ধাঁধানো পারফর্ম্যান্স চলতি মৌসুমে দেখা যাচ্ছিল না। ঘাতক ইনজুরিও এর অন্যতম কারণ। চোট থেকে ফিরেও নিজেকে মেলে ধরতে পারছিলেন না। 
অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে গোলের দেখা পেয়েছেন হালান্ড। মঙ্গলবার রাতে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তার করা একমাত্র গোলেই অতিথি ব্রেন্টফোর্ডকে ১-০ ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন সিটি। ম্যাচের ৭১ মিনিটে সমালোচনার জবাব দেওয়া গোলটি করেন হালান্ড। সিটির এই জয়ে লিগের শিরোপা লড়াই আরও জমে উঠেছে। বর্তমানে ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। সমান ম্যাচে সিটির পয়েন্ট ৫৬, আর্সেনালের ৫৫। ৪৯ পয়েন্ট নিয়ে চারে আছে অ্যাস্টন ভিলা। ২৫ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে অবস্থান করছে ব্রেন্টফোর্ড। 
লিগে আগের ম্যাচে সিটির পয়েন্ট হারানোর জন্য কাঠগড়ায় তোলা হয়েছিল হালান্ডকে। চেলসির সঙ্গে সিটির ১-১ গোলে ড্র হওয়া মাচে ৯টি শট নিয়ে একটিও গোল করতে ব্যর্থ হন তিনি। কিছুদিন আগে চোট কাটিয়ে ফেরা ২৩ বছর বয়সী ফরোয়ার্ডের সাম্প্রতিক ফর্মও খুব একটা ভালো যাচ্ছিল না। লিগের শীর্ষ গোল স্কোরার যদিও তিনিই ছিলেন।

কিন্তু এ ম্যাচের আগে সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ সাত ম্যাচে তার গোল ছিল মাত্র দুটি। ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে সেই হলান্ডের গোলেই জেতার পর সমালোচকদের এক হাত নিয়েছেন সিটি কোচ পেপ গার্ডিওলা। তিনি বলেন, শীর্ষ মানের স্কোরাররা, শীর্ষ স্ট্রাইকাররা অনেক গোল করে থাকে। তাদের সমালোচনা করবেন না।

×