ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আফগানিস্তান টেস্টে অধিনায়ক লিটন, নতুন ২ মুখ

প্রকাশিত: ২০:২২, ৪ জুন ২০২৩

আফগানিস্তান টেস্টে অধিনায়ক লিটন, নতুন ২ মুখ

লিটন দাস

ঘরের মাঠে আগামী ১৪ জুন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে মাঠে নামছে বাংলাদেশ দল। তবে চোটের কারণে আসন্ন এই ম্যাচে খেলবেন না সাকিব আল হাসান। তার অনুপস্থিতিতে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন দেশসেরা ব্যাটার লিটন দাস।

রবিবার (৪ জুন) আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শাহাদাৎ হোসেন দিপু ও মুশফিক হাসান।

 এ ছাড়া আফগানদের বিপক্ষে টেস্ট দলে ইনজুরি কাটিয়ে ফিরেছেন ওপেনার জাকির হাসান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও ফিফটি হাঁকান তিনি। তবে ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে আর খেলা হয়নি তার।

অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করায় ডানহাতি এই ব্যাটারও জাতীয় দলে ফিরেছেন।

বাংলাদেশের টেস্ট দল : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল জয়, শাহাদাত হোসেন দিপু, মুশফিক হাসান।

এমএস

সম্পর্কিত বিষয়:

×