ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাহাড়সম রান সংগ্রহে রেকর্ড বাংলাদেশের

প্রকাশিত: ১৮:১৩, ১৮ মার্চ ২০২৩

পাহাড়সম রান সংগ্রহে রেকর্ড বাংলাদেশের

সাকিব ও হৃদয়

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসের ৩৩৮ রানের বিশাল রান সংগ্রহ করে রেকর্ড করেছে দলটি। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৩৩৩ রান। 

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্যাটিংয়ে নেমে শুরুর দিকে বাংলাদেশ ধাক্কা খেলেও পরে সাকিব ও হৃদয়ের জুটিতে  সামলে ওঠে টাইগারারা। দলীয় ১৫, ৪৯ ও ৮১ রানে ৩টি উইকেট হারায় টাইগাররা।

সাকিব ও হৃদয় দলের হাল ধরে এগিয়ে নিতে থাকেন। হৃদয় করেন হাফ সেঞ্চুরি এবং সাকিব পৌঁছে যান সেঞ্চুরির দ্বারপ্রান্তে। কিন্তু সেঞ্চুরি থেকে ৭ রান দূরে থাকা অবস্থায় ক্যাচ আউট হয়ে ফিরে যান সাকিব আল হাসান।

সাকিবের বিদায়ের পর যোগদেন মুশফিক। তিনিও খেলেন ঝড়ো এক ইনিংস। ২৬ বলে ৪৪ রান করে ফিরে যায় মুশফিক। এরপর আর বেশিক্ষণ থাকতে পারেননি হৃদয়। তিনিও ৮ রানের জন্য সেঞ্চুরির স্বাদ থেকে বঞ্চিত হোন। ৮৫ বলে ৯২ রান করে আউট হোন হৃদয়। কিন্তু এরপর  আরকেউ বড় স্কোর করতে পারেননি। 

সাকিব, হৃদয় ও মুশফিকের রানের ওপর ভর করে বাংলাদেশ বিশাল সংগ্রহ করে। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান সংগ্রহ করে টাইগাররা। আয়ারল্যান্ডের পক্ষে বোলার গ্রাহাম ১০ ওভার বল করে একাই তুলে নেন ৪ উইকেট।   

এমএইচ

×