ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর আর্থিক সহায়তা

অবশেষে ব্রাজিলে যাচ্ছেন ফুটবলার নাজমুল

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:২৯, ২৭ জানুয়ারি ২০২৩

অবশেষে ব্রাজিলে যাচ্ছেন ফুটবলার নাজমুল

নাজমুল

ব্রাজিলের সাও পাওলো শহরের সালতো ক্লাবে তিন মাসের জন্য ট্রায়াল ও অনুশীলনের সুযোগ পেয়েছেন নাজমুল আকন্দ। কিন্তু সুযোগ পেলেও ব্রাজিলে যাওয়ার অর্থ সংগ্রহ করতে পারছিলেন না তিনি। বিষয়টি জানতে পেরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি তরুণ ও মোহামেডানের উদীয়মান ফুটবলার নাজমুলকে ব্রাজিলে যাওয়ার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি বৃহস্পতিবার সচিবালয়ে নাজমুলের হাতে তিন লাখ টাকার চেক তুলে দিয়েছেন।

চেক প্রদানকালে নাজমুলের জন্য শুভকামনা জানিয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘নাজমুলের বিষয়টি যখনই আমার দৃষ্টিগোচর হয়েছে, তখনই তাকে সহায়তার জন্য উদ্যোগ গ্রহণ করি। নাজমুলের জন্য শুভকামনা রাখছি। সে ব্রাজিলে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। যা নিঃসন্দেহে গর্বের। আমি বিশ্বাস করি নাজমুল সেখানে দেশের জন্য খেলবে। নিজেকে সমৃদ্ধ করবে। দেশের জন্য গৌরব বয়ে নিয়ে আসবে। তাকে সহযোগিতা করতে পেরে ভালো লাগছে।’ এ সময় নাজমুল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আমি মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে চিরকৃতজ্ঞ।

তিনি এত স্বল্প সময়ের মধ্যে (দুদিন) মধ্যে আমাকে ব্রাজিলে যাওয়ার ব্যবস্থা করে দিয়েছেন যা আমার জন্য অকল্পনীয় ছিল। সবকিছু স্বপ্নের মতো মনে হচ্ছে! আমার আম্মা সংবাদটি শুনে আনন্দে কেঁদেই চলেছেন। আমি মন্ত্রী মহোদয়কে অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার স্বপ্ন পূরণ হতে চলেছে। আমি দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।’
রংপুরের পীরগঞ্জের ছেলে নাজমুল রংপুর জেলা দল, রংপুর বিভাগীয় দল, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব, সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ ও মোহামেডানের হয়ে খেলা নাজমুল যদি ট্রায়াল ভালো করেন, তাহলে এক মৌসুমের জন্য তার সঙ্গে চুক্তি করা হবে। অবশ্য এর আগেও লাতিন আমেরিকার সবচেয়ে বড় দেশটিতে  (গামা শহরে) যাওয়ার অভিজ্ঞতা হয়েছিল নাজমুলের। সেটা ২০১৯ সালে। তবে খেলতে নয়, প্রশিক্ষণ নিতে। তিনি একা নন, সঙ্গে ছিলেন আরও তিন ফুটবলার (জগেন লাকরা, লতিফুর রহমান, ওমর ফারুক)। গিয়েছিলেন ব্রাজিল সরকারের সহযোগিতায়, এক মাসের উন্নত প্রশিক্ষণ নিতে। পাঠিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবারও তাকে একই সংস্থা সাহায্য করল।

×