ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপের কোন ক্লাবে যাচ্ছেন রোনাল্ডো 

প্রকাশিত: ১৯:০৫, ৩ ডিসেম্বর ২০২২

বিশ্বকাপের কোন ক্লাবে যাচ্ছেন রোনাল্ডো 

রোনাল্ডো 

বিশ্বকাপ শেষ হলে রোনাল্ডোকে কোন ক্লাবের জার্সি গায়ে দেখা যাবে, তা নিয়ে জল্পনা চলছে। পর্তুগিজ অধিনায়কের ঘনিষ্ঠ সূত্রের দাবি, সৌদি আরবের ক্লাবের প্রস্তাব নিয়ে ভাবছেন না তিনি। পিয়ার্স মর্গ্যানকে দেওয়া বিতর্কিত সাক্ষাৎকারের পরেই রোনাল্ডোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই মর্গ্যান ইংল্যান্ডের একটি সংবাদ পত্রকে বলেছেন, ‘রোনাল্ডো মনে করে বিশ্বকাপে ভাল খেলতে পারলে পছন্দ মতো ক্লাব পেতে সমস্যা হবে না। এমন কোনও ক্লাব যারা চ্যাম্পিয়ন্স লিগ খেলে। তা হলে রোনাল্ডো সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে খেলার সুযোগ পাবে।’ 

সৌদি আরবের ক্লাব আল নাসেরের বিশাল আর্থিক প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এখনই ইউরোপের বাইরে কোনও ক্লাবে খেলার কথা ভাবছেন না পর্তুগিজ ফুটবলার। তাঁর লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর এখন ক্লাবহীন রোনাল্ডো। তাঁকে দলে পেতে বিশাল টাকার প্রস্তাব দিয়েছে আল নাসের। রোনাল্ডোকে তিন বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে ক্লাবটি। প্রতি বছর পাবেন ১৬৮৫ কোটি টাকা। কিন্তু ফুটবল জীবনের প্রায় শেষ প্রান্তে এসে এই প্রস্তাব ফিরিয়ে দিতে পারেন পর্তুগিজ তারকা। বেশি উপার্জন নয়, এখনও তাঁর লক্ষ্য সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলা।

সৌদি আরবের ক্লাবের বিশাল আর্থিক প্রস্তাবও ভাবাচ্ছে না রোনাল্ডোকে? মর্গ্যান বলেছেন, ‘‘ওর ফুটবল জীবনের এই পর্যায়ে অর্থের গুরুত্ব অনেক কম। সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলে যাওয়াটাই লক্ষ্য ওর। রোনাল্ডো চায় আরও রেকর্ড করতে। আরও ট্রফি জিততে চায়। ও যত দেশে ট্রফি জিতেছে, তা কেউ কখনও পারেনি।’’

 মর্গ্যান মেনে নিয়েছেন, কাতার বিশ্বকাপে পারফরম্যান্সের উপর অনেকটাই নির্ভর করবে রোনাল্ডোর ক্লাব ফুটবলের ভবিষ্যৎ। কাতার বিশ্বকাপে গোল পেলেও এখনও উল্লেখযোগ্য তেমন কিছু করতে পারেননি ৩৭ বছরের ফুটবলার।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×