ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বার্সিলোনার ত্রাতা লেভানডোস্কি

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪১, ৩ অক্টোবর ২০২২

বার্সিলোনার ত্রাতা লেভানডোস্কি

.

জার্মান জায়ান্ট বেয়ার্ন মিউনিখে ছিলেন একাই একশ’। বাভারিয়ান তাঁবু ছেড়ে স্প্যানিশ পরাশক্তি বার্সিলোনাতে এসেও একই ভূমিকায় রবার্ট লেভানডোস্কি। একাই কাতালানদের টেনে নিয়ে যাচ্ছেন পোলিশ অধিনায়ক। শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় স্বাগতিক মায়োর্কার বিরুদ্ধে বার্সিলোনার ১-০ ব্যবধানের জয়ে একমাত্র গোলটি করেন সর্বশেষ দুইবারের ফিফা বর্ষসেরা তারকা লেভানডোস্কি। তাই তো ম্যাচ শেষে উচ্ছ্বসিত বার্সিলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, এই মুহূর্তে বিশ্বের সেরা স্ট্রাইকার লেভা।
দারুণ প্রতিরোধ গড়ে তোলা বার্সাকে ম্যাচের ২০ মিনিটে জয়সূচক গোলটি উপহার দেন লেভানডোস্কি। ম্যাচে ফেরার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি মায়োর্কা। মূলত বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগানের দুর্দান্ত নৈপুণ্যেই হারতে হয়েছে স্বাগতিকদের। এ নিয়ে টানা পাঁচ ম্যাচে কোন গোল হজম না করার রেকর্ড গড়েছেন জার্মান এই গোলরক্ষক। দুর্দান্ত ফর্ম নিয়ে এবারের মৌসুম শুরু করেছেন স্টেগান। লা লিগায় কোন গোল হজম না করার নিজের পূর্বের রেকর্ড ৫০০ মিনিটকে ছাড়িয়ে গেছেন। এখন সময়টা দাঁড়িয়েছে ৫৩৪ মিনিট। ম্যাচ শেষে টার স্টেগান বলেন, এই জয় আমাদের ব্যস্ত সপ্তাহে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা জোগাবে। জয়ের থেকে কোন রেকর্ডই বড় নয়। আমি নিশ্চিত এটা আমাদের আত্মবিশ্বাস জেগাবে। এই ধরনের জয়ের অর্থ বিশেষ কিছু। এর ফলে রিয়াল মাদ্রিদের ওপর চাপ বজায় থাকবে। এবার লেভাকে দলে ভেড়ানোরই বার্সার সবচেয়ে বড় চমক। তার প্রতিদানও দিয়ে চলেছেন ধারাবাহিকতার মূর্ত এই প্রতীক।

ইতোমধ্যে লা লিগায় সাত ম্যাচে করেছেন ৯ গোল। আর  উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে দুই ম্যাচে করেছেন ৩ গোল। প্রিয় তারকার এমন চোখ ধাঁধানো পারফর্মেন্সে বেজায় খুশি বার্সা কোচ জাভি হার্নান্দেজ। ম্যাচ শেষে সাবেক স্প্যানিশ মিডফিল্ডার বলেন, লেভানডোস্কি একজন শীর্ষ সারির খেলোয়াড়। বিশ্বমানের গোলদাতা। আমার মনে হয় সে এখন বিশ্বের সেরা স্ট্রাইকার। অবশ্য সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে বার্সার। ব্যস্ত সূচীতে সব প্রতিযোগিতা মিলিয়ে অল্প দিনের মধ্যে ১২টি ম্যাচ খেলতে হবে কাতালানদের। কাজটা কঠিন হবে বলেই মনে করছেন বার্সা কোচ। তিনি বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ সময়। ১২টি ম্যাচে প্রত্যাশা অনেক বেশি থাকবে। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লীগে। লা লিগাতেও থাকবে। আমাদের লড়াই করতে হবে। আটটি লীগ ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ হবে।

 

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক জবির মাহাদী সেকেন্দার
আর্জেন্টিনা জিতলে বাংলাদেশও জেতে!
কলকাতায় শুরু হলো ১০ম বাংলাদেশ বইমেলা
বাংলাদেশিদের জন্য বাংলায় টুইট করছেন সেই আর্জেন্টাইন সাংবাদিক
বাংলাদেশের পরিবেশ উন্নয়নে ২৬৫০ কোটি টাকা দিচ্ছে বিশ্বব্যাংক
রাশিয়ার যুদ্ধে ইউক্রেনের ১৩ হাজার সৈন্য নিহত
খালেদা জিয়া তো মুক্ত, তাকে আবার কীভাবে জামিন দিব?
নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে কাভার্ডভ্যান, বাবা-ছেলেসহ নিহত ৫
বঙ্গোপসাগরে সৃষ্টি হতে পারে লঘুচাপ, কমতে পারে তাপমাত্রা
শান্তি চুক্তির ২৫ বছর: সমস্যা ও উত্তরণের উপায়
চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র দাখিল
বাঙ্গালি নিধনে পাকিস্তানিদের বিশ্বাসঘাতকতার উপাখ্যান
শিগগিরই মানব মস্তিষ্কে চিপ বসাবে নিউরালিংক