ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

পরীক্ষামূলক

স্মার্ট টেকনোলজিস লিমিটেডের সৌজন্যে,

নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লিগের ট্রফি উন্মোচন

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:০০, ৬ জুলাই ২০২২; আপডেট: ১৩:৩০, ৭ জুলাই ২০২২

নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লিগের ট্রফি উন্মোচন

নর্থ সাউথ ইউনিভার্সিটি এ্যাটলেটিক ক্লাবের আয়োজনে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান

স্মার্ট টেকনোলজিস লিমিটেডের সৌজন্যে, নর্থ সাউথ ইউনিভার্সিটি এ্যাটলেটিক ক্লাবের আয়োজনে বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি ফুটবল লিগ। টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়। নাইন-এ সাইড এই টুর্নামেন্ট নর্থ সাউথ ইউনিভার্সিটি এ্যাটলেটিক ক্লাবসহ ৪৪টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে পুরুষ দল ২২টি ও মহিলা দল ২২টি। এই টুর্নামেন্টের অন্যতম মিডিয়া পার্টনার হচ্ছে দৈনিক জনকণ্ঠ।

গত বছর লিগ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে করোনাভাইরাসের কারণে টুর্নামেন্ট স্থগিত করা হয়।

এনএসইউএসি-এর সদস্যদের দ্বারা উপস্থাপিত আকস্মিক ফ্ল্যাশ মবের মধ্য দিয়ে দিনটি শুরু হয় এবং ট্রফি উন্মোচন অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানানো হয় প্রধান অতিথি অধ্যাপক আতিকুল ইসলাম (নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য), বিশেষ অতিথি ড. এম. ইসমাইল হোসেন (প্রো-ভাইস-চ্যান্সেলর, নর্থ সাউথ ইউনিভার্সিটি) এবং অতিথি প্রফেসর এবিএম রাশেদুল হাসানকে (কোষাধ্যক্ষ, নর্থ সাউথ ইউনিভার্সিটি)।

প্রধান অতিথির বক্তব্যে ড. অধ্যাপক আতিকুল ইসলাম বলেন,  “আমরা ফুটবলকে প্রতিটি স্তরে এগিয়ে নিয়ে যাব এবং খেলাধুলার বিশ্বে এটিকে তার সঠিক জায়গায় পৌঁছে দেব। ফুটবল বিশ্বের একমাত্র বৈশ্বিক খেলা যেখানে চার বিলিয়নেরও বেশি অনুরাগী রয়েছে এবং সেরা বিশ্ববিদ্যালযগুলির মধ্যে একটি হিসাবে আমাদের দায়িত্ব হল খেলাধুলার অন্তর্নিহিত বার্তা ছাত্র সম্প্রদায়ের মধ্যে ছড়িয়ে দেয়া এবং তাদের প্রতি সাড়া দেয়া।”

এনএফএল'২২ নতুন মৌসুমকে সমর্থন জানিয়ে বিশেষ অতিথি ড. এম. ইসমাইল হোসেন বলেন, “আমাদের ২২টি ক্লাব এনএসইউ জুড়ে প্রচুর ভক্তদের প্রতিনিধিত্ব করে। আমরা এই বিস্ময়কর মুহুর্তে একত্রিত হয়েছি, এই ফুটবল টুর্নামেন্টকে সক্ষম করতে, আমাদের পছন্দের খেলাটিকে দীর্ঘমেয়াদী ভবিষ্যতের জন্য একটি টেকসই পদে স্থাপন করতে, যথেষ্ট পরিমাণে সংহতি বৃদ্ধি করে ছাত্র ও খেলোয়াদের নিয়মিত খেলাধুলার সুযোগ প্রদান করতে যা পরবর্তীতে জাতীয় ও আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরিতে সহায়তা করবে। খেলার প্রতি তাদের আবেগ তাদের আকর্ষক রোল মডেল হিসেবে প্রদান করবে।"

অতিথি অধ্যাপক এবিএম রাশেদুল হাসান বলেন, “পুরো মৌসুমে এনএসইউ-এর সমস্ত ক্লাব এবং খেলোয়াড়দের একে অপরকে খেলার জন্য একত্রিত করার মাধ্যমে, এনএফএল'২২, এনএসইউ ফুটবলের জন্য একটি নতুন অধ্যায উন্মোচন করবে এবং একটি নির্দিষ্ট প্রতিযোগিতা এবং সুবিধা সুনিশ্চিত করে এবং বিস্তৃত ফুটবল পিরামিডকে জন্য একটি অনন্য মাথায় পৌঁছে দেবে।”

নর্থ সাউথ ইউনিভার্সিটি এ্যাথলেটিক ক্লাবের ফ্যাকাল্টি এ্যাডভাইজার ও সিনিয়র লেকচারার মেহেদী হাসান উদ্বোধনী অনুষ্ঠানের জন্য এনএসইউ প্লাজা এলাকায় জড়ো হওয়া প্রায় ২৫ হাজার উৎসুক ছাত্র-ছাত্রীদের জানান যে অপেক্ষার পালা এখন শেষ। তিনি বলেন, “আজ আমরা এনএসইউ ফুটবলের একটি সেরা মৌসুমের শুভ উদ্বোধন ঘোষণা করছি যা ছাত্রছাত্রীদের নিরবিচ্ছিন্ন লেখাপড়ার পাশাপাশি শারীরিক ও মানসিকভাবে বেড়ে উঠতে কার্যকর ভূমিকা রাখবে।”

ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২
ডিজিটাল বাংলাদেশ পুরস্কার ২০২২

শীর্ষ সংবাদ:

দেশে করোনায় মৃত্যু আরও ২, শনাক্ত ২১৮
কক্সবাজারের লাবণী ও সুগন্ধা বিচে ভাঙন
বিদ্যুত সাশ্রয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুইদিন হতে পারে
ইউক্রেনে পৌঁছালো যুক্তরাজ্যের অস্ত্রের নতুন চালান
অন্যান্য দেশের তুলনায় আমরা বেহেশতে আছি : পররাষ্ট্রমন্ত্রী
সারাদেশে ব্যাংকের শাখায় কেনাবেচা হবে ডলার
বিএনপির হাঁকডাক লোক দেখানো : ওবায়দুল কাদের
তেলের পাচার ঠেকাতেই দাম বাড়ানো হয়েছে : তথ্যমন্ত্রী
একদিন এগিয়ে কাতার বিশ্বকাপ শুরু ২০ নভেম্বর
নিয়ন্ত্রণের বাইরে জিনিসপত্রের দাম দিশেহারা জনজীবন
সরকার রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ: ফখরুল
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে দুই বোনের শ্রদ্ধা
জনসন অ্যান্ড জনসন টেলকম পাউডারের বিক্রি বন্ধ
এলাকাভেদে শিল্প-কারখানার সাপ্তাহিক ছুটি ভিন্ন দিনে
বিয়ের ২৫ ভরি স্বর্ণ হাতিয়ে নিতে স্ত্রীকে খুন
বগুড়ায় সার ব্যবসার কালোবাজর নিয়ন্ত্রণ করছে সিন্ডিকেট
বাকেরগঞ্জ অবৈধভাবে বালু উত্তলনের মহাউৎসব