ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ২০:২৬, ২৩ মে ২০২৪

সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা

আব্দুস সালাম মুর্শেদী

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আবদুস সালাম মুর্শেদীকে ১০ হাজার সুইস ফ্রাঁ  (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ লাখ টাকা) জরিমানা করেছে ফিফা। বাফুফের অর্থ কমিটির প্রধান হিসেবে ফিফা প্রদত্ত অর্থের অনিয়মের কারণেই এই জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) ফিফার ওয়েবসাইটে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই জরিমানার কথা বলা হয়। 
একই ঘটনায় বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগকে ২০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও তিন বছরের জন্য ফুটবল সংক্রান্ত সকল কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে। 

এর আগে তাঁকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিল ফিফা। একই সঙ্গে বাফুফের সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও সাবেক প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান-দুজনকেই ১০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা ও ২ বছরের জন্য ফুটবল সংক্রান্ত কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করা হয়েছে।

বাফুফের ক্রয় ও স্টোর কর্মকর্তা ইমরুল হাসান শরীফকে অবশ্য নিষেধাজ্ঞা বা আর্থিক জরিমানা করা হয়নি। তাঁকে এ ব্যাপারে ফিফার তত্ত্বাবধানে এ সংক্রান্ত প্রশিক্ষণের নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। 

একই সঙ্গে ইমরুল হাসান যেন ভবিষ্যতে এ ধরনের কোনো অপরাধের সঙ্গে নিজেকে যুক্ত না করেন, সে ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে।

২০২৩ সালের এপ্রিলে আর্থিক জালিয়াতির অভিযোগে আবু নাঈম সোহাগকে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল। বাফুফেকে দেওয়া ফিফার টাকার হিসাবে মিথ্যা তথ্য দেওয়ার কারণে সেই শাস্তি পেয়েছিলেন আবু নাঈম সোহাগসহ অন্যরা। 

ফিফা অবশ্য সে সময় অর্থ কমিটির প্রধান সালাম মুর্শেদীর ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি।

 

এসআর

×