ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

এমবাপের গোল, পিএসজির দুর্দান্ত জয়

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০০, ৫ ডিসেম্বর ২০২৩

এমবাপের গোল, পিএসজির দুর্দান্ত জয়

কিলিয়ান এমবাপে

ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের দাপট অব্যাহত রেখেছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। রবিবার ১০ জনের দল নিয়েও প্যারিস জায়ান্টরা ২-০ গোলে পরাজয়ের স্বাদ উপহার দিয়েছে লা আভরকে। সেইসঙ্গে লিগ টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রেখেছে তারা। পিএসজির মতোই এদিন একই ব্যবধানে জিতে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে মোনাকো, লিলি এবং মার্শেই।  তবে ভক্ত-অনুরাগীদের বাড়তি নজর ছিল প্যারিস সেইন্ট জার্মেই বনাম লা আভরের ম্যাচেই। কিন্তু ম্যাচ শুরুর কিছুক্ষণ পরই ১০ জনের দলে পরিণত হয় পিএসজি।

বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের মুখে লাথি মেরে লাল কার্ড দেখেন পিএসজির ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা। আর তাতে ম্যাচের বাকি সময়টাতে এক ফুটবলার কম নিয়েই খেলতে হয় লা আভরের মাঠে।   প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই কয়েকটি আক্রমণ করে পিএসজি। কিন্তু সেগুলো থেকে গোল আদায় করতে পারেনি তারা। এর মধ্যেই আবার  দোন্নারুম্মার লাল কার্ড! 
শঙ্কা বেড়ে যায় সফরকারী শিবিরে। তবে বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপে গোল করে প্রথম লিড উপহার দেন বর্তমান চ্যাম্পিয়নদের। মাঠে নামার পর ম্যাচজুড়ে ৭টি অসাধারণ সেভ করেন তিনি। তার দুর্দান্ত সেভে আক্রমণভাগের খেলোয়াড়রাও স্বস্তিতে নিজেদের সেরাটা ঢেলে দেয়।

×