ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সালাহকে নিয়ে চিন্তিত নন ক্লপ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১১, ২৮ মে ২০২৩

সালাহকে নিয়ে চিন্তিত নন ক্লপ

মোহাম্মদ সালাহ

চলতি মৌসুমটা চরম বাজেভাবে কেটেছে লিভারপুলের। পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছে জার্গেন ক্লপের দল। এর ফলে দীর্ঘ সাত বছর পর চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেল প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি। আর লিভারপুলের ছিটকে যাওয়ায় চরম হতাশ দলের অন্যতম সেরা তারকা মোহাম্মদ সালাহ। এ ব্যাপারে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অনুভূতিও প্রকাশ করেছেন মিসরীয় ফরোয়ার্ড। এরপর থেকে এনফিল্ডে সালাহর ভবিষ্যৎ নিয়েও সংশয় প্রকাশ করেন। তবে এ ব্যাপারে মোটেও চিন্তিত নন লিভারপুলের জার্মান কোচ জার্গেন ক্লপ।
চলতি মৌসুমের তিন ম্যাচ আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করে ফেলে ম্যানচেস্টার সিটি। এর ফলে অপেক্ষায় ছিল শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করবে কোন দলগুলো। গত বৃহস্পতিবার ওল্ড ট্রাফোর্ডে উত্তর লন্ডনের ক্লাব চেলসিকে ৪-১ গোলে হারানোর মাধ্যমে ইউরোপের অভিজাত ক্লাব টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিট নিশ্চিত করে ম্যানচেস্টার ইউনাইটেড। অভিজাত এ টুর্নামেন্ট নিশ্চিত করা ইংল্যান্ডের অপর তিন দল হচ্ছে- ম্যাচেস্টার সিটি, আর্সেনাল ও নিউক্যাসল। পক্ষান্তরে শীর্ষ চারের খুব কাছাকাছি চলে আসার পরও শেষ রক্ষা হয়নি আগের মৌসুমেই চমক দেখানো লিভারপুলের। ধুঁকতে থাকা ক্লাবটি মৌসুমের শেষভাগে এসে জ্বলে ওঠে।

শেষ বেলায় এসে টানা ১০ ম্যাচে অপরাজিত থাকা লিভারপুল শেষ পর্যন্ত লিগ মৌসুম শেষ করতে যাচ্ছে তালিকার পঞ্চম অবস্থান নিয়ে। অর্থাৎ এখন তাদের গন্তব্য আগামী মৌসুমের ইউরোপা লিগ। এর ফলে চরম হতাশা প্রকাশ করেন লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় লিভারপুলের জার্সিতে ৩০ গোল করা এই তারকা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ‘আমি খুবই মর্মাহত। এর জন্য কোনো অজুহাতই নেই। আগামী বছরের চ্যাম্পিয়ন্স লিগের টিকিট কাটার জন্য যা যা দরকার তার সবই ছিল দলটিতে। কিন্তু আমরা ব্যর্থ হয়েছি।’
এরপর থেকেই জল্পনা-কল্পনার সূচনা। তাহলে কী লিভারপুল ছাড়ছেন সালাহ? তবে এটাকে স্বাভাবিকভাবেই দেখছেন অলরেডদের অভিজ্ঞ কোচ জার্গেন ক্লপ। তিনি বলেন, ‘এটা সাধারণ ঘটনা, সামাজিক যোগাযোগ মাধ্যমের জগতে অনেক বাজে ঘটনা ঘটে। আমি মনে করছি না এটা তার মধ্যে অন্যতম। এটা ঘটনার সাধারণ বর্ণনা এবং সে সঠিক। কিন্তু আমি এক ঘণ্টা আগেও তাকে ক্যান্টিনে দেখেছি এবং সে হাসছিল। 
২০১৭ সালে ইতালিয়ান ক্লাব রোমা থেকে লিভারপুলে যোগ দেন মোহাম্মদ সালাহ। এরপর থেকেই যেন বদলে যায় প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাবটি। এই সময়েই ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ, কমিউনিটি শিল্ড, উয়েফা সুপার কাপ, ফিফা ক্লাব বিশ্বকাপসহ উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়েরও নজির গড়ে লিভারপুল। যার অন্যতম নায়ক ছিলেন অলরেডদের এই মিসরীয় ফরোয়ার্ড। কিন্তু সালাহ যোগ দেয়ার পর এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে না দলটি। এজন্যই আক্ষেপ নিয়ে মিসরীয় তারকা লিখেছিলেন, ‘আমি পুরোপুরি বিধ্বস্ত। এর জন্য একদমই কোনো অজুহাত  দেওয়া চলে না।’

×