ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

নারী সাফ চ্যাম্পিয়নশীপে ইতিহাস গড়লো বাউবি’র শিক্ষার্থী সাবিনা 

স্টাফ রিপোর্টার, গাজীপুর 

প্রকাশিত: ১৯:৩০, ২১ সেপ্টেম্বর ২০২২; আপডেট: ১৯:৩৫, ২১ সেপ্টেম্বর ২০২২

নারী সাফ চ্যাম্পিয়নশীপে ইতিহাস গড়লো বাউবি’র শিক্ষার্থী সাবিনা 

সাবিনা 

নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপে লাল সবুজের বাংলাদেশ দলের অধিনায়ক সাবিনা খাতুন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) শিক্ষার্থী। তার নেতৃত্বে প্রতিপক্ষ নেপালকে হারিয়ে প্রথমবার শিরোপা জিতে নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপে ইতিহাস গড়েছে বাংলাদেশের নারী ফুটবল দল। 

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরিবার সাবিনার এ অসামান্য কৃতিত্বের জন্য গর্বিত। বুধবার বাউবি’র পরিচালক (ভারপ্রাপ্ত) ড. আ.ফ.ম মেজবাহ উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।  

তিনি জানান, বাউবি’র শিক্ষার্থী সাবিনা খাতুন ছিলেন শিরোপা জয়ী বাংলাদেশ দলের গর্বিত অংশীদার। তিনি দলকে সফলভাবে পরিচালনা করে নারী সাফ চ্যাম্পিয়নশীপে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মকুট জয়ের মাধ্যমে বিজয় উপহার দিয়েছেন। এজন্য বাউবি শিক্ষার্থী সাবিনা খাতুনকে শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন ও ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। একই সঙ্গে সকল খেলোয়াড়দেরও অভিনন্দন জানানো হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে । 

বাউবি’র ওই কর্মকর্তা আরো জানান, অধিনায়ক সাবিনা খাতুন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) একজন গর্বিত শিক্ষার্থী। তিনি বাউবি’র সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় স্টাডি সেন্টার থেকে  ২০১২ সালে এসএসসি ও ২০১৫ সালে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ স্টাডি সেন্টার থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। বর্তমানে তিনি বাউবি’র সাতক্ষীরা সরকারি কলেজ স্টাডি সেন্টারে স্নাতক প্রোগ্রামে অধ্যয়ন করছেন। তার শিক্ষার্থী নম্বর ১৭-০-২৩-৮৮০-২০৯।

তিনি জানান, ১৯৯৩ সালের ২৫ অক্টোবর সাতক্ষীরা জেলার সবুজবাগ গ্রামে জন্ম গ্রহণ করেন সাবিনা। তার বাবার নাম মোঃ সৈয়দ আলী গাজী এবং মায়ের নাম মোসাম্মৎ মমতাজ বেগম। ৫ বোনের মধ্যে তিনি চতুর্থ। জীবনের প্রতি ক্ষেত্রে সাবিনার সাফল্য কামনা করছে বাউবি। 
 

এমএস