ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে 

ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার 

প্রকাশিত: ১৯:১৬, ৪ জুন ২০২৩

ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার 

অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড

আইপিএলে চোট পাওয়ার পরই আশঙ্কা তৈরি হয়েছিল। তাও আশা ছাড়েনি অস্ট্রেলিয়া। কিন্তু শেষপর্যন্ত সত্যি হল আশঙ্কা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জস হ্যাজেলউড। তাঁর পরিবর্ত হিসেবে মাইকেল নেসারের নাম ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। 

সেই পরিস্থিতিতে মেগা ফাইনালের প্রথম একাদশে স্কট বোল্যান্ডের জায়গা কার্যত নিশ্চিত হয়ে গেল। যে মেগা ফাইনাল আগামী ৭ জুন থেকে ওভালে শুরু হবে। তবে অ্যাসেজের প্রথম টেস্টে হ্যাজেলউডকে মাঠে নামানোর আশাবাদী অজিরা। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের ঠিক পরেই যে লড়াই শুরু হবে (আগামী ১৬ জুন থেকে)।

রবিবার অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের মুখ্য নির্বাচক জর্জ বেইলি বলেন, '(বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মাঠে নামার জন্য) সবুজ সংকেত পাওয়ার খুব কাছে ছিল জস। কিন্তু আমাদের আসন্ন সূচির (পাঁচ টেস্টের অ্যাসেজ) বিষয়টি মাথায় রাখতে হবে। 

অর্থাৎ (ইংল্যান্ডের মাটিতে) এটাই আমাদের একমাত্র টেস্ট ম্যাচ নয়।' সঙ্গে তিনি বলেন, 'এই সিদ্ধান্তের ফলে এজবাস্টনে (অ্যাসেজের প্রথম টেস্টের আগে) প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাবে জস। সাত সপ্তাহের কিছুটা বেশি সময় ছ'টি টেস্ট ম্যাচ খেলতে হবে। সেই পরিস্থিতিতে আমাদের সব পেসারদের তৈরি থাকতে হবে।'

এমএস

সম্পর্কিত বিষয়:

×