ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক সাকিব

প্রকাশিত: ১৯:৪১, ২৩ সেপ্টেম্বর ২০২২

বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক সাকিব

সাকিব আল হাসান

বিশ্বে বর্তমান ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধনী অধিনায়ক ভারতের রোহিত শর্মা এবং  দ্বিতীয় স্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

শীর্ষ আট দলের অধিনায়কদের সম্পদের হিসাব প্রকাশ করেছে সিএ নলেজ এবং ক্রিকফ্যান। সেখানেই এ তথ্য উঠে এসেছে। 'সিএ নলেজ' নামের ওই সংস্থা সেলিব্রেটিদের সম্পদের হিসাব নিয়ে গবেষণা এবং তথ্য সংগ্রহ করে। 

প্রকাশিত তথ্যে দেখা যায়, আয়ের তালিকায় শীর্ষে আছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিতের সম্পদের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকা। এছাড়া
বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসানের সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা। খেলাধুলা থেকে বিপুল পরিমাণ আয় করেন তিনি। এর বাইরে তিনি ১২টির অধিক কোম্পানির শুভেচ্ছাদূত। এছাড়া নিজের প্রতিষ্ঠিত কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠানও রয়েছে তার। 

তৃতীয় স্থানে আছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তার সম্পদের পরিমাণ ১০১ কোটি টাকা। ৮১ কোটি টাকা নিয়ে চার নম্বরে অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৬৫ কোটি টাকা নিয়ে পাঁচে আছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর আছেন যথাক্রমে- দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা (৫০ কোটি), পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৪০ কোটি) এবং আফগান অধিনায়ক মোহাম্মদ নবি (১২ কোটি টাকা)।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×