ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

আছেন মেহেদী হাসান মিরাজও

মুস্তাফিজ টি-টেন লীগের ড্রাফটে

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:০০, ২১ সেপ্টেম্বর ২০২২

মুস্তাফিজ টি-টেন লীগের ড্রাফটে

মেহেদী হাসান মিরাজও

আবুধাবির টি-টেন লীগে খেলার জন্য প্লেয়ার্স ড্রাফটে নাম দিয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। টুর্নামেন্ট কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। প্লেয়ার্স ড্রাফট ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। বেশ আগেই আরব আমিরাতে এশিয়া কাপ চলাকালীন বাংলা টাইগার্স কর্তৃপক্ষ বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানকে তাদের আইকন ও দলের অধিনায়ক হিসেবে চুক্তিবদ্ধ করেছে। কয়েকদিন আগে বাঁহাতি ওপেনার তামিম ইকবাল আসন্ন টি-টেন লীগের ড্রাফটে নাম দিয়েছেন সেই খবর নিশ্চিত হয়। এবার মুস্তাফিজ-মিরাজও তার সঙ্গে যোগ হলেন।
সাকিব-তামিম দু’জনই এর আগে টি১০ লীগ খেলেছেন। ২০১৭ সালের প্রথম আসরে দুইজনই খেলেন এবং ২০১৮ সালের দ্বিতীয় আসরেও ছিলেন তামিম। এবার ষষ্ঠ আসর মাঠে গড়াবে ২৩ নবেম্বর। চলবে ৪ ডিসেম্বর পর্যন্ত। তবে চলতি মাসের ২৬ তারিখেই প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে দল সাজাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। ষষ্ঠ আসরে আবার এই লীগে সাকিবকে দেখা যাবে তা নিশ্চিত হয়েছে। কারণ তিনি বাংলা টাইগার্সের আইকন ও অধিনায়ক। ৪ দিন আগে প্লেয়ার্স ড্রাফটে তামিমের নাম দেয়ার বিষয়টি নিশ্চিত হয়।

টুইটারে টুর্নামেন্ট কর্তৃপক্ষ বেশ কয়েকজন তারকা ক্রিকেটারের নাম জানায়। সেখানে তামিমও ছিলেন। এবার টুর্নামেন্ট কর্তৃপক্ষ নিশ্চিত করেছে মুস্তাফিজও নাম দিয়েছেন ড্রাফটে। তারা লিখেছে,‘ব্যাটসম্যানরা সাবধান! ডেভিড উইলি, দুশমন্ত চামিরা, মুস্তাফিজুর রহমান, তাবরেজ শামসি ও টাইমাল মিলস সিজন ৬-র ড্রাফটে আছে।’এবার প্লেয়ার্স ড্রাফট থেকে এ দু’জনকে কোন দল নিলেই এবারের টি১০ আসর খেলা নিশ্চিত হবে। যদিও প্রায় একই সময়ে ভারতীয় দলের বাংলাদেশ সফর রয়েছে। তাই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তিপত্র (এনওসি) পাওয়া কঠিন হবে।

আর পেলেও পুরো আসরে তারা খেলতে পারবেন কিনা তা অনিশ্চিত। ২০১৭ সালে টুর্নামেন্টের প্রথম আসরেই দল পেয়েছিলেন মুস্তাফিজ। সেবার ইনজুরির শঙ্কায় বিসিবি এনওসি দেয়নি বলে খেলা হয়নি মুস্তাফিজের। এবার অবশ্য ৬ দলের পরিবর্তে খেলবে ৮ দল। দলগুলো হচ্ছে- আগের ৬ দল বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটর্স, দিল্লি বুলস, নর্দার্ন ওয়ারিয়র্স ও টিম আবুধাবির সাথে এবার দেখা যাবে মরিসভিলা স্যাম্প আর্মি ও নিউইয়র্ক স্ট্রাইকার্সকে।