ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ঈদের নিত্যপন্য কেনাকাটায় আরাম অনলাইনে

প্রকাশিত: ১৬:১১, ৬ এপ্রিল ২০২৪

ঈদের নিত্যপন্য কেনাকাটায় আরাম অনলাইনে

অনলাইনে কেনাকাটা 

অনলাইনে অনেকের বিশ্বাস না থাকলেও এই ঈদে প্রচন্ড গরম ও ব্যস্ততায় ভরসা যেন অনলাইন কেনাকাটায়। আরও স্বাচ্ছন্দ্য দিয়েছে অনলাইন গ্রোসারি ডেলিভারি।   

ঈদ বাজারের শেষ সময়টাতে ব্যাগ হাতে কাঁচাবাজারের দিকে ছুটলে যেন ঈদ উদযাপনের ঘটে সময়ের বিপত্তি। তবে ঈদ উদযাপনে ঘরের প্রয়োজনীয় বাজার-সদাই অতিব জরুরি। আবার শত ব্যস্ততার মাঝে নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে বাজারে যাওয়া যেমন সময়সাপেক্ষ; তেমনি খুঁজে খুঁজে দরদাম করে দরকারি করে সব প্রয়োজনীয় পণ্য কেনাও কিছুটা কষ্টের। তাই এসব কথা বিবেচনায় কিছুটা স্বস্তিতে আর ঠাণ্ডা মাথায় ঈদের বাজার সেরে নেওয়া যায় অনলাইনে।

ঈদে কেনাকাটা প্রসঙ্গে ফুডপ্যান্ডার হেড অব পাবলিক অ্যাফেয়ার্স ও পাবলিক রিলেশনস জাহেদুল ইসলান জানান, সহজ, স্বাচ্ছন্দ্য ও সাশ্রয়— প্যান্ডামার্টে তিন সুবিধার সমন্বয় পাবেন ক্রেতারা। প্রতিদিনের রান্নার উপকরণ ছাড়াও গৃহস্থালিতে যা যা প্রয়োজন তার সবই আছে এখানে। ক্রেতাদের কাছে স্বাচ্ছন্দ্যের সঙ্গে সময়ও গুরুত্বপূর্ণ। ব্যস্ত জীবনে তারা দ্রুততম সময়ে অর্ডার করা পণ্য পাওয়ার তাগিদ থাকে। তাই দ্রুততম সময়ে গ্রাহকের দোরগোড়ায় পণ্য পৌঁছে দেওয়া নিশ্চিত করি। ঈদকে ঘিরে অন্য সময়ের চেয়ে ব্যস্ততা বাড়ে। ঈদের আগের ও চাঁদ রাতে অন্য সময়ের তুলনায় অনলাইন প্ল্যাটফর্মে অর্ডারের সংখ্যা তিন থেকে চার গুণ বৃদ্ধি পায়।

ঈদে নিত্যপণ্য কেনায় অনলাইন নির্ভরতা বাড়ছে। কেননা সময় ও কষ্ট কম ব্যয় হয় সাথে ঘরে বসে ডেলিভারি পাওয়া যায়। 

সাফিন ও মনিষা দম্পতি থাকেন রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায়। দুজনই কর্মজীবী। অফিসের ব্যস্ততা শেষে প্রিয়জনদের জন্য কেনাকাটায় ছুটতে হয় বিপণিবিতানে। ঈদে ঘরের নিত্য প্রয়োজনীয় পণ্যের কেনাকাটায় তাদের ভরসা অনলাইন গ্রোসারি ডেলিভারির সব প্ল্যাটফর্ম।

অনলাইনে ঈদের কেনাকাটা প্রসঙ্গে মনিষা বলেন, যানজটের সঙ্গে পাল্লা দিয়ে সঠিক সময়ে কর্মস্থলে পৌঁছাতে হয়। তাই এবারের রমজানে পুরো মাসের চাল, ডাল, তেল, আটা, চিনি, ছোলার মতো নিত্যপণ্যের সবই অর্ডার করেছেন অনলাইন ডেলিভারি প্ল্যাটফর্মে। সুপারশপে গিয়ে সবকিছু কেনার সুযোগ থাকলেও ঈদের আগে সময়টা অনেক বেশি গুরুত্বপূর্ণ।

ঈদের শপিং করার সঙ্গে রমজানের শেষ সময়ে বেশকিছু ঘরোয়া আয়োজন থাকে। ফলে সময়ের অভাবে কাঁচাবাজার বা সুপারশপে যাওয়া হয় না। অনলাইনেই যেহেতু সব গৃহস্থালি পণ্য পাওয়া যায় ও অর্ডার করার পর দ্রুতই ডেলিভারি পাওয়া যায় যাই; তাই এতেই স্বাচ্ছন্দ্য পাই বলে জানান অনলাইন ক্রেতারা।

অনলাইনে গ্রোসারি ডেলিভারি সেবা দিচ্ছে ফুডপ্যান্ডার প্যান্ডামার্ট, চালডাল, স্বপ্ন, মীনাবাজার ছাড়াও বেশকিছু প্রতিষ্ঠান।

 

শিলা 

×