ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বাংলাদেশি কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য এলো ফেসবুক রিলস

প্রকাশিত: ১৮:০০, ১৩ নভেম্বর ২০২২

বাংলাদেশি কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য এলো ফেসবুক রিলস

ফেসবুক রিলস

চলতি বছরের আগস্টে ইনস্টাগ্রাম রিলস চালু করার পর, এবার বাংলাদেশিদের জন্য ফেসবুক রিলস নিয়ে এলো মেটা। আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারী ক্রিয়েটর ও দর্শকরা এর মাধ্যমে সংক্ষিপ্ত ও বিনোদনমূলক ভিডিও দেখার অভিজ্ঞতা পাবেন এবং এই সংক্রান্ত টুলসও ব্যবহার করতে পারবেন। 

রাবা খান, রিদি শেখ এবং পেটুক কাপলের মতো বাংলাদেশি কন্টেন্ট ক্রিয়েটররা #ReelDeshi হ্যাশট্যাগ ব্যবহার করে তাদের রিল শেয়ার করেছেন। এর পাশাপাশি তারা অন্যদেরকে নিজেদের ভিডিও তৈরি করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। এই এক মিনিটের ভ্রমণ গল্প, নাচের চ্যালেঞ্জ এবং রেসিপির রিলগুলোতে বাংলাদেশের ঐতিহাসিক স্থান, সঙ্গীত এবং খাবারের এক ঝলক দেখতে পাওয়া যাচ্ছে।

মেটা-র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটের ডিরেক্টর জর্ডি ফরনিস বলেন, "মেটা সবসময় ব্যবহারকারীদের নিজেদের প্রকাশ করার এবং দর্শকদের বিনোদিত করার জন্য নতুন নতুন উপায় নিয়ে কাজ করে থাকে। 

ইনস্টাগ্রাম রিলস বাংলাদেশি ক্রিয়েটরদের অনুপ্রাণিত করে আসছে। ফেসবুক ব্যবহারকারীরা এখন আরও বিনোদনমূলক কন্টেন্ট খুঁজে পাবেন এবং ক্রিয়েটররা নতুন দর্শকদের কাছে পৌঁছাতে পারবেন। আমরা আশা করছি, রিলস বাংলাদেশি ফেসবুক কমিউনিটির জন্য সৃজনশীলতার একটি নতুন পথ খুলে দেবে। একইসাথে নতুন যোগাযোগ সৃষ্টিতেও এটি সাহায্য করবে।"

মেটা-র গবেষণা অনুসারে, ব্যবহারকারীদের ফেসবুকে কাটানো সময়ের ৫০ শতাংশের বেশি ব্যয় হয় ভিডিও দেখায়। মজার ও বিনোদনমূলক সংক্ষিপ্ত ভিডিও দেখা এবং নিজেরা কিছু তৈরি করার মাধ্যমে নিজের পছন্দের বিভিন্ন বিষয়ে আগ্রহ প্রকাশ করতে ব্যবহারকারীরা এখন উৎসাহী হচ্ছেন। 

রিলসের মাধ্যমে ব্যবহারকারীরা একটি নতুন মাধ্যম পাবেন। এতে তারা ভিডিও রেকর্ড, গান নির্বাচন, ছবি সংযোগ এবং টাইমড টেক্সট যোগ করার ক্ষমতাসহ তাদের সৃষ্টিশীলতা প্রকাশ করতে পারবেন। এছাড়াও এটি ক্রিয়েটরদেরকে তাদের কন্টেন্টের রিচ বাড়াতে সাহায্য করবে। এর মাধ্যমে নতুন ক্রিয়েটরদের খুঁজে পাওয়াও সহজ হবে। ফেসবুক এবং ইনস্টাগ্রাম রিলস সম্পর্কে আরও জানতে দেখুন:https://www.facebook.com/creators/tools/reels

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

অষ্ট্রেলিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড শুরু
খালেদা জিয়ার বাসার সামনে চেকপোস্ট
নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বললেন ওবায়দুল কাদের
নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন করতে হবে: ফখরুল
নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
‘জ্বালানি তেল আমদানি করে বিক্রি করতে পারবে বেসরকারি খাত’
দেশে ডলার সংকট নয়, ঘাটতি আছে: পরিকল্পনামন্ত্রী
১০ ডিসেম্বর সুনির্দিষ্ট কোনো নাশকতার তথ্য নেই: আইজিপি
প্রাথমিকে ফিরছে বৃত্তি পরীক্ষা
এরদোয়ানের সঙ্গে বৈঠকের প্রস্তাব বাশার আল আসাদের প্রত্যাখ্যান
রাশিয়ার তেলের দাম বেঁধে দিলো ইউরোপীয় ইউনিয়ন