ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

জাবিতে ছাত্রলীগ নেতাকে নির্যাতন, তদন্ত কমিটি

জাবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:৪৭, ৩ অক্টোবর ২০২৩

জাবিতে ছাত্রলীগ নেতাকে নির্যাতন, তদন্ত কমিটি

জাহিদ হাসান ইমন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শাখা ছাত্রলীগের উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান ইমনের উপর নির্যাতনের সত্যতা নিরূপণের জন্য তদন্ত কমিটি গঠন করেছে শাখা ছাত্রলীগ। 

সোমবার (০২ অক্টোবর) রাতে শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক বাবুল হোসেন রনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

চার সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটির সদস্যরা হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শাহরিয়ার আকাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক বিপ্লব হোসাইন, যুগ্ম-সাধারণ সম্পাদক লেনিন মাহবুব ও সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন। বিজ্ঞপ্তিবিজ্ঞপ্তিতে বলা হয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার উপ-তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান ইমন এর উপর নির্যাতনের সত্যতা নিরূপণের জন্য চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। তদন্ত কমিটিকে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত রিপোর্ট শাখা ছাত্রলীগের সভাপতি আকতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের নিকট জমা দেয়ার নির্দেশ দেয়া হলো।

গত ২৭ সেপ্টেম্বর এক সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা জাহিদ হাসান ইমন গত ১৩ আগস্ট মওলানা ভাসানী হলের ১২৬ নম্বর কক্ষে ডেকে নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয়ের ছোট ভাই ও বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের (৪১ ব্যাচ) সাবেক শিক্ষার্থী আরমান খান যুব, ২০১২-১৩ শিক্ষাবর্ষের মো. আরাফাত, ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তুষণ ও অজ্ঞাত এক ব্যক্তি তাকে মারধর করেছে বলে দাবি করেন।

এসআর

×