ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

যুবদল নেতা শাহীনের মুক্তির দাবিতে জবি ছাত্রদলের মিছিল 

জবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:০৩, ২১ সেপ্টেম্বর ২০২৩

যুবদল নেতা শাহীনের মুক্তির দাবিতে জবি ছাত্রদলের মিছিল 

ছাত্রদলের মিছিল। ছবি: জনকণ্ঠ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাবেক আহ্বায়ক ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহীনের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৪ টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলামের নেতৃত্বে রাজধানীর নয়াপল্টনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু করে নাইটিঙ্গেল মোড় ঘুরে পল্টন থানা হয়ে পুনরায় বিএনপি কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতৃবৃন্দ। মিছিলটিতে শাখা ছাত্রদলের কয়েকশো নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, গোলাম মাওলা শাহীনকে সম্পূর্ণ অন্যায়ভাবে দীর্ঘ আট মাসের উপরে এই ফ্যাসিস্ট সরকার কারাবন্দী করে রেখেছে। সব মামলায় জামিন এবং উচ্চ আদালত থেকে নতুন মামলা ও রিমান্ড না দেওয়ার নির্দেশনা থাকা সত্ত্বেও পুনরায় নতুন নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিচ্ছে পুলিশ। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল এই অন্যায় অবিচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

সরকারের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কতজনকে আটক করবেন? জেলে তো আর জায়গা হচ্ছে না। আপনারা তো আজ গোটা দেশকেই কারাগার বানিয়ে ফেলেছেন। জাতি এই বন্দিদশা থেকে মুক্তি চায়। জনগণকে মুক্ত করতেই বিএনপির আন্দোলন। 

যুবদল নেতা গোলাম মওলা শাহীন ছাত্রজীবনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক এবং পরবর্তীতে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি আট মাসের অধিক সময় ধরে কারাগারে আছেন।

 

এসআর

×