ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

পঞ্চগড় হবে দেশের সাংকৃতিক রাজধানী: ছাত্রলীগ সভাপতি

রাবি সংবাদদাতা 

প্রকাশিত: ২২:৫০, ১৯ সেপ্টেম্বর ২০২৩

পঞ্চগড় হবে দেশের সাংকৃতিক রাজধানী: ছাত্রলীগ সভাপতি

মত বিনিময় সভায় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, পঞ্চগড় যেন সারা বাংলাদেশের সামনে একটি আইকনিক জেলা হিসেবে তৈরি হয় সে বিষয়টি আমরা বাস্তবায়ন করব। পঞ্চগড় সাংস্কৃতিক রাজধানী হিসেবে থাকবে। পঞ্চগড়ে শিক্ষার মান এমনভাবে থাকবে যে পার্শ্ববর্তী ভারত, নেপাল, চীন ও ভুটানের শিক্ষার্থীরাও পঞ্চগড়ে পড়ালেখা করতে আসবে। 
 
মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২৪৫ নম্বর কক্ষে পঞ্চগড় জেলা সমিতির সঙ্গে মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সাদ্দাম হোসেন বলেন, ‘শুধুমাত্র অবস্থানগত কারণে সিঙ্গাপুর উন্নতি লাভ করেছে, মালয়েশিয়া উন্নয়ন করেছে। পঞ্চগড়ের পাশে ভারত, নেপাল, চীন, ভুটান একদম সন্নিকটে রয়েছে। সুতরাং পঞ্চগড়ের সে সম্ভাবনাটি রয়েছে। আমাদের অর্থনীতি উন্নয়নের যে সম্ভাবনা রয়েছে, পঞ্চগড় মানুষের জীবনযাত্রার মান উন্নয়নের যে সম্ভাবনা রয়েছে, আমি চেষ্টা করব পঞ্চগড়কে সমৃদ্ধ করার পঞ্চগড়ের আধুনিক করার।’

তিনি বলেন, ‘একটি উদার, মানবিক, গণতান্ত্রিক, মূল্যবোধ সম্পন্ন, দেশ যেন আমরা তৈরি করতে পারি। সেটি পঞ্চগড় যেন মুক্তিযুদ্ধের চেতনার স্পন্দন যেন পঞ্চগড়ের ছেলের সব সময় অনুভব করে এই আকুল আবেদন আজকের এই মতবিনিময় সভাই থাকবে।’

আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পপুলেশন সায়েন্স বিভাগের অধ্যাপক আশরাফুল ইসলাম খান, ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাবিবুর রহমান, আরএমপি মতিহার ডিভিশনের ডিসি মধুসূদন রায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সিয়াম রহমান, সহসম্পাদক আদনান হোসেন, দৈনিক জনকণ্ঠের রাবি প্রতিনিধি খুর্শিদ রাজীব প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম। এ সময় পঞ্চগড় থেকে আগত রাবি, রুয়েট ও রাজশাহী মেডিকেল কলেজের আট শতাধিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এম হাসান

×