ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবিধান অনুযায়ী নির্বাচন, তত্ত্বাবধায়কে ফিরে আসার সম্ভাবনা নেই

প্রকাশিত: ১৭:৫৭, ২১ জানুয়ারি ২০২৩

সংবিধান অনুযায়ী নির্বাচন, তত্ত্বাবধায়কে ফিরে আসার সম্ভাবনা নেই

আইনমন্ত্রী আনিসুল হক।

তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার সম্ভাবনা নেই, আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

শনিবার (২১ জানুয়ারি) ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে পদোন্নতিপ্রাপ্ত জেলা ও দায়রা জজদের নিয়ে আয়োজিত ১০ম ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে এ কথা বলেন তিনি। 

আইনমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকারের যে কথা বলা হচ্ছে- সেটা আদালত দ্বারা অবৈধ ঘোষিত হয়েছে। এই রায়ের ভিত্তিতে পঞ্চদশ সংশোধনীও করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকার ফিরে আসার সম্ভাবনা আমি দেখি না।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ায় বিচারকের সঙ্গে আইনজীবীদের বাগবিতণ্ডা প্রসঙ্গে তিনি বলেন,‘আপনারা (গণমাধ্যম) বলছেন বার বার ঘটছে। আমি বলবো, এখন যেমন বিষয়টি মিডিয়ার নজরে আসছে, আগে কিন্তু এমনটি ছিলো না। এ রকম ঘটনা বারে (আইনজীবী সমিতি) ঘটেই থাকে। মাঝে মাঝে এমন হয়, বারের যারা সিনিয়র আছেন তারাই এটা শেষ করে দেন। কখনও কখনও এটা বিজ্ঞ জেলা জজ সাহেব শেষ করে দেন। তবে এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, একটি ঘটনা তার অধিক্ষেত্রের অতিরিক্ত ঘটে গেছে। এই সমস্যা সমাধান করার জন্য আমরা সচেষ্ট।

তিনি বলেন, আমি আগেও বলেছি, এখনও বলছি, বার এবং বেঞ্চ অধিকন্তু একটি সংসারের মতো। এখানে এরকম ঘটনা ঘটা অস্বাভাবিক কিছু না। কিন্তু এ রকম ঘটনা না ঘটুক এমনটিই আমাদের চাওয়া। আমি মনে করি, এই ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত তারাই এ ঘটনার সমাধান করবেন।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×