ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

দুই শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার: মির্জা ফখরুল

প্রকাশিত: ১৯:২০, ৭ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৯:৫৮, ৭ ডিসেম্বর ২০২২

দুই শতাধিক নেতাকর্মী গ্রেপ্তার: মির্জা ফখরুল

নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলীয় কার্যালয় থেকে কেন্দ্রের শীর্ষপর্যায়ের নেতাসহ অন্তত দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আমরা ধৈর্য ধরছি। আশা করছি, এখনই পুলিশকে প্রত্যাহার করবে।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের পর কেন্দ্রীয় কার্যালয়ে ঢুকতে গিয়ে পুলিশের বাধা পেয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, সম্পূর্ণ পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটানো হয়েছে। ডিসেম্বরে সমাবেশকে কেন্দ্র করে এ ধরনের হামলা চলছে। তারা জনগণের অধিকার কেড়ে নিতে চায়। আমাকে অফিসে পর্যন্ত ঢুকতে দেওয়া হয়নি।

মির্জা ফখরুল বলেন, পুলিশ ব্যাগ-ট্যাগ নিয়ে ঢুকেছে। এগুলোকে বিস্ফোরক হিসেবে দেখাবে। এর চেয়ে খারাপ কাজ আর কিছু হতে পারে না।

তিনি বলেন, আমরা বারবার ডিএমপি কমিশনারকে কথা দিয়েছি, শান্তিপূর্ণ সমাবেশ করবো। আশা করেছিলাম, আজকে আমরা ডিএমপির কাছ থাকে সমাবেশের অনুমতি পাবো। সেই আশায় আমরা এখানে শান্তিপূর্ণভাবে অবস্থান নিয়েছিলাম। কিন্তু সরকার আমাদের সঙ্গে বিট্রে করেছে। তারা সশস্ত্রভাবে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, আমি দলের কার্যালয়ে প্রবেশ করার জন্য সবার সঙ্গে কথা বলেছি। কমিশনার, হোম মিনিস্টার.. কিন্তু কথা বলে লাভ নেই। ইনফ্যাক্ট এখানে কোনো সরকারই নেই।

এর আগে এদিন বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের প্রধান কার্যালয়ে প্রবেশ করতে গেলে পুলিশের বাধার মুখে পড়েন। বাধা পেয়ে তিনি কার্যালয়ের গেটের সামনে কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে পরে রাস্তার ওপর বসে পড়েন।

এসআর

monarchmart
monarchmart