ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

খালেদা জিয়ার সমাবেশে যোগদানের আলোচনা উদ্ভট: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২১:২৮, ২ ডিসেম্বর ২০২২

খালেদা জিয়ার সমাবেশে যোগদানের আলোচনা উদ্ভট: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশে খালেদা জিয়ার যাওয়া না যাওয়ার আলোচনা অবাস্তব, উদ্ভট ও অলীক চিন্তা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রামের নেভী কনভেনশন সেন্টারে আয়োজিত সরকারি হাজী মোহাম্মদ মহসিন কলেজের পুণর্মিলনী উৎসবে বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি। তিনি আদালত থেকে কোনো জামিন পাননি। তিনি নিজের জন্মের তারিখ বদলে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধুকে যেদিন হত্যা করা হয় সেই দিন জন্মদিনের কেক কাটেন। এরপরও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় তিনি কারাগারের বাইরে আছেন। এখন যদি তারা এ রকম চিন্তা করে থাকে তাহলে সরকার তাকে কারাগারে পাঠাতে বাধ্য হবে।

বিএনপির নয়াপল্টনে সমাবেশ করতে চাওয়া সংক্রান্ত এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, প্রথমত নয়া পল্টনের সামনে বড়জোর ৫০ হাজার মানুষ ধরে। অর্থাৎ তাদের জনসভায় যে এর বেশি মানুষ হবে না, এটি তারা নিশ্চিত। 
দ্বিতীয়ত সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন, কার্যত স্বাধীনতাই ঘোষণা দিয়েছিলেন এবং সেখানেই পাকিস্তানি সেনাবাহিনী আত্মসমর্পণ করেছিল। বিএনপি তো পাকিস্তানের দোসর, তাদের মহাসচিব বলেছেন, পাকিস্তানই ভালো ছিল। সেই কারণে এই উদ্যান তাদের পছন্দ নয়।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য নয়াপল্টনে সমাবেশ করতে চায়। কিন্তু সেই সুযোগ তাদের দেয়া হবে না। জনগণই তাদের প্রতিহত করবে।

 

এমএম

monarchmart
monarchmart