ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

জি এম কাদের

জোর জবরদস্তিভাবে নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি

প্রকাশিত: ১৫:৫৮, ১ অক্টোবর ২০২২; আপডেট: ১৬:৪২, ১ অক্টোবর ২০২২

জোর জবরদস্তিভাবে নির্বাচন হবে, এমন মেসেজ পাচ্ছি

জি এম কাদের

জোর জবরদস্তিভাবে নির্বাচন হবে- এই ধরনের একটি মেসেজ সরকারি দল থেকে পাচ্ছি। যেটা খুব দুর্ভাগ্যজনক। আমরা নিয়মতান্ত্রিক রাজনীতি বিশ্বাস করি। কোন সহিংসতাকে বিশ্বাস করি না- এমন মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি পিরোজপুর মঠবাড়িয়া উপজেলার তুষখালী ইউনিয়নে সন্ত্রাসী হামলায় আহত ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শফিকুল ইসলামকে দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

জি এম কাদের বলেন, কথা বলার, সভা-সমাবেশের, বিক্ষোভ প্রদর্শনীর স্বাধীনতা দিতে হবে।  দুর্ভাগ্যের বিষয় রাজনীতি করতে গিয়ে হামলা মামলা স্বীকার হতে হচ্ছে। শফিকুল ইসলাম মামলার হাজিরা দিতে কোর্টে যাচ্ছিলেন। তখনই তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে। 

তিনি বলেন, প্রাতিষ্ঠানিকভাবে গণতন্ত্র যেন এদেশে স্থান লাভ করতে পারে। সেজন্য আমরা সব জায়গায় প্রার্থী দিচ্ছি। আর এসব করতে গিয়েই বাধাগ্রস্ত হচ্ছি। কিছুদিন আগে গাজীপুরে মিটিং করতে গিয়েছিলাম সেখানে আইন-শৃঙ্খলা বাহিনী ও সরকার দলীয় লোক সভা করতে দেয়নি। 

আমরা শান্তিপূর্ণভাবেই সমাবেশ করতে চেয়েছিলাম। সেখানেও যদি বাধাগ্রস্ত হই তাহলে দেশে স্বাভাবিক রাজনৈতিক কীভাবে চলবে। এভাবে সাধারণ রাজনীতিকে যদি পথোরোধ করে দেয়, তাহলে দেশ বড় ধরনের সহিংসতার দিকে চলে যাবে বলে আশঙ্কা করছি। এটা কারো কাম্য নয়। এটি আগামী নির্বাচনের জন্য অশনি সংকেত।

এসআর

monarchmart
monarchmart