ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

উর্দুভাষীদেরও ঘর দেয়া হবে: নানক

নিজস্ব সংবাদদাতা, সৈয়দপুর 

প্রকাশিত: ২০:১৫, ২৩ সেপ্টেম্বর ২০২২

উর্দুভাষীদেরও ঘর দেয়া হবে: নানক

বক্তব্য রাখছেন জাহাঙ্গীর কবির নানক। ছবি: জনকণ্ঠ।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন,‘বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩০ লাখ অসহায় গৃহহীন মানুষের আশ্রয় হিসাবে ঘর তৈরি করে দিয়েছেন। উর্দুভাষীদেরও ঘর দেওয়া হবে। 

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) শহরের ক্যান্টবাজার মোড়ে সৈয়দপুর উর্দুভাষী কমিউনিটি ও সৈয়দপুরবাসীর উদ্দেশ্যে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নানক বলেন, বঙ্গবন্ধুর প্রিয়পাত্র ছিলেন মরহুম আলহাজ্ব নাসিম খান। তারা বাংলাদেশ আওয়ামী লীগকে অকুন্ঠ সর্মথন করে নৌকায় ভোট দিয়েছেন। এটা প্রধানমন্ত্রীর নির্দেশীত বার্তা। প্রধানমন্ত্রী বলেছেন উর্দুভাষীরা তোমাকে অভিবাবক হিসাবে মানে। তাদের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখো। বর্তমান সরকার তাদের সঙ্গেই রয়েছে। 

জাহাঙ্গীর কবির বলেন, আমি দু’বার মোহাম্মদপুর এলাকায় জাতীয় সংসদ সদস্য ছিলাম। মোহাম্মদপুর, জেনেভা ও অন্যন্যক্যাম্পবাসিদের সঙ্গে বসে তাদের সমস্যা নিয়ে খোলামেলা আলোচনা করতাম। উন্নয়নে প্রধানমন্ত্রীকে বহুতল ভবনের কথা বলি। এক সময় আপনারা ভোটার ছিলেন নো। এই সরকার ভোটার করেছে। আপনাদের সন্তানরা লেখাপড়া করে চাকুরী করছে। জেনেভা ক্যাম্পবাসিদের সঙ্গে  প্রধানমন্ত্রীর কাছে গিয়ে বঞ্চনার অধিকার প্রতিষ্ঠা করেছি। আপনারা কোনো দুশ্চিন্তা করবেন না। মনবল রাখবেন। একজন শেখ হাসিনা আছে। আপনাদের কেউ ঘারধাক্কা দিয়ে রাস্তায় নামিয়ে দেবে, সেটা হতে দেওয়া হবে না। 

এ সময় তিনি উর্দুভাষীদের আওয়ামী লীগ নেতা মোখছেদুল মোমিনের সঙ্গে সর্বদা যোগাযোগ রাখার পরামর্শ ও পৌর মেয়র রাফিকা আক্তার জাহান বেবীকে অনুরোধ করেন যাতে তারা গৃহহীন না হয়। 

পথসভায় নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নীলফামারী জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এ্যাড. মমতাজুল হক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, রংপুর সদর উপজেলার চেয়ারম্যান নাসিমা জাহান ববি, রংপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেমসহ বাংলাদেশ আওয়ামী লীগের সৈয়দপুর উপজেলা শাখার বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন। 

এমএইচ