ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১

সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ে যা বললেন মন্ত্রী

প্রকাশিত: ১৭:১৯, ১৯ জুন ২০২৪

সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ে যা বললেন মন্ত্রী

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান

সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী। বুধবার সিলেট নগরীর মিরাবাজার কিশোরী মোহন বালক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের বন্যা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছেন এবং প্রতিনিয়ত খোঁজখবর রাখছেন।

বুধবার সিলেট নগরীর বন্যা কবলিত কয়েকটি এলাকা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। এ সময় নগরীর মিরাবাজার কিশোরী মোহন বালক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণকালে এ কথা জানান তিনি।

সিলেট নগরীর বন্যা পরিস্থিতি দেখে তাৎক্ষণিক ১০ লাখ টাকা, ১০০ মেট্রিক টন চাল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার ত্রাণ সহায়তা দেন প্রতিমন্ত্রী।  

তিনি বলেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী আমাদের সঙ্গে সব সময় যোগাযোগ রাখছেন। ঈদের দিন আমাকে ফোন করে বন্যার খবর জানান। পানিবন্দিদের জন্য ত্রাণ সাহায্যের অনুরোধ জানান তিনি। এর পরিপ্রেক্ষিতে দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা, ১শ’ মেট্রিক টন চাল ও ২ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ করি।  

সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেটের বন্যা পরিস্থিতি দেখা দেওয়ার পর থেকে সরকারের পক্ষ থেকে সহযোগিতা অব্যাহত আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার খোঁজখবর রাখছেন। আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবার বিতরণ করছে সিটি কর্পোরেশন। পানি না কমা পর্যন্ত আমাদের ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।

এ সময় সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমেদ, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল ইসলাম, সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি, সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী ও বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

 

শহিদ

×