ঢাকা, বাংলাদেশ   রোববার ০৩ মার্চ ২০২৪, ১৯ ফাল্গুন ১৪৩০

মেট্রোরেলের ১৬ স্টেশনে বসছে এটিএম

প্রকাশিত: ১১:৫৮, ১২ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১২:১০, ১২ ফেব্রুয়ারি ২০২৪

মেট্রোরেলের ১৬ স্টেশনে বসছে এটিএম

মেট্রোরেল

মেট্রোরেলের স্টেশন গুলোতে বসানো হচ্ছে এটিএম। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে এই উদ্যেগ নেয়া হয়েছে। বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল) দিয়াবাড়ি থেকে মতিঝিল পর্যন্ত এমআরটি লাইন-৬ এর ১৬টি মেট্রোরেল স্টেশনে অটোমেটেড টেলার মেশিন (এটিএম) স্থাপন করতে যাচ্ছে। 

গত মঙ্গলবার রাতে গণমাধ্যমকে মেট্রোরেল পরিচালনাকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল ইসলাম ভূঁইয়া এ তথ্য জানান। তিনি বলেন, এর আগেও আরেকটি বেসরকারি ব্যাংক তাদের এটিএম বসানোর কাজ শুরু করেছিলেন। কিন্তু এখনো চালু হয়নি।

এদিকে আজ ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এবং ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক এর উপস্থিতিতে গতকাল রাজধানীর দিয়াবাড়িতে ডিএমটিসিএল কার্যালয়ে এতদ্বসংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেন ইবিএল উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার এবং ডিএমটিসিএল কোম্পানি সেক্রেটারি (অতিরিক্ত দায়িত্বে) মোহাম্মদ আব্দুর রউফ।

অনুষ্ঠানে আলী রেজা ইফতেখার বলেন, ‘মেট্রোরেল স্টেশনগুলোতে ইবিএল এটিএম স্থাপনের সুযোগ প্রদানের জন্য ডিএমটিসিএল কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আমি আশাকরি মেট্রোরেল ব্যবহারকারীরা আমাদের আধুনিক এটিএম বুথ সেবা থেকে বিশেষভাবে উপকৃত হবেন। ঢাকা নগরবাসীদের কল্যানে আমরা ভবিষ্যতেও ডিএমটিসিএল এর সঙ্গে সহযোগিতা করতে আগ্রহী।’ 

এমএএন ছিদ্দিক বলেন, ‘গ্রাহকদের অধিকতর সুবিধা নিশ্চিতে ইবিএল এর সঙ্গে পার্টনারশীপ করতে পেরে আমরা আনন্দিত। মেট্রোরেল ভ্রমণকে আরও নির্ঝঞ্ঝাট ও উপভোগ্য করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’ 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইবিএল কম্যুনিকেশন্স ও এক্সটার্নাল এফেয়ার্স বিভাগ প্রধান জিয়াউল করিম, ডিজিটাল আর্থিক সেবা বিভাগ প্রধান আহ্সান উল্লাহ্ চৌধুরী, ডিজিটাল ব্যাংকিং প্রধান আমীন মোঃ মেহ্দী হাসান এবং হেড অফ এডিসি মীর রেহান ইমিতিয়াজ প্রমুখ। বর্তমানে সারা দেশে ইবিএল এর ২৪০টি এটিএম, ৫৬টি সিআরএম এবং ৩৫টি আরটিডিএম চালু রয়েছে।

তাসমিম

×