ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

জাপান সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

প্রকাশিত: ১৭:৫০, ২৯ মে ২০২৩

জাপান সফর শেষে দেশে ফিরেছেন স্পিকার

ড.শিরীন শারমিন চৌধুরী।

জাপানের হাউজ অব রিপ্রেজেনটেটিভস অব স্পিকারের আমন্ত্রণে জাপান সফর শেষে দেশে ফিরেছেন জাতীয় সংসদের স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী। সোমবার (২৯ মে) দেশে ফিরেন তিনি।

সংসদ সচিবালয়ের গণসংযোগ পরিচালক মো. তারিক মাহমুদের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সফরকালে জাপানের হাউজ অব রিপ্রেজেনটেটিভসের স্পিকার হিরোইউকি হসোদা ও হাউজ অব কাউন্সিলরসের প্রেসিডেন্ট হিদেহিসা ওতসুজি’র সঙ্গে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার সৌজন্য সাক্ষাৎ করেন। এছাড়া, স্পিকারের সঙ্গে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ লীগের প্রেসিডেন্ট আসো তারো সৌজন্য সাক্ষাৎ করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জাপান সফরকালীন দেশটির ন্যাশনাল মিউজিয়াম ফর ইমার্জিং সায়েন্স অ্যান্ড ইনোভেশন, ওসাকা অ্যাকুরিয়াম কাইয়ুকান ও ওসাকা ক্যাসেল পরিদর্শন করেন। এছাড়া, তিনি হাউজ অব রিপ্রেজেনটেটিভস অব জাপানের স্পিকার হিরোইউকি হসোদা এবং জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের আমন্ত্রণে নৈশভোজে অংশগ্রহণ করেন।

স্পিকারের সফরসঙ্গী ছিলেন আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী এমপি, খাদিজাতুল আনোয়ার এমপি ও কানিজ ফাতেমা আহমেদ এমপি। তারাও সোমবার ঢাকায় পৌঁছেছেন।

এছাড়া এই সফরে আরও ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসাইন, ছেলে সৈয়দ ইবতেশাম রফিক হোসাইন, অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামান, একান্ত সচিব এম এ কামাল বিল্লাহ, যুগ্মসচিব মো, তারিক মাহমুদ, স্পিকারের সহকারী একান্ত সচিব মো. রাশেদ ইকবাল চৌধুরী।

 

এমএম

সম্পর্কিত বিষয়:

×