ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

আর্টলিট সেরা বই পুরস্কার পেয়েছেন মাহবুব

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:৪৯, ২৫ মার্চ ২০২৩

আর্টলিট সেরা বই পুরস্কার পেয়েছেন মাহবুব

অনুষ্ঠান

'আর্টলিট সেরা বই পুরস্কার-২০২৩' পেয়েছেন তরুণ কথাসাহিত্যিক মাহবুব নাহিদ। ‘প্রেম যমুনার মাতাল হাওয়া’ উপন্যাস লেখার জন্য তিনি এ পুরস্কার অর্জন করেছেন। সম্প্রতি রাজধানীর কাঠালবাগানের বর্নালী স্টুডিওতে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেন।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে মাহবুব নাহিদ বলেন, ‘পুরস্কার পেয়ে আমি সম্মানিত বোধ করছি। আপাতদৃষ্টিতে পুরস্কারের চেয়ে বড় স্বীকৃতি আর কী হতে পারে। তাই কর্তৃপক্ষের কাছে এবং বিজ্ঞ বিচারকমণ্ডলীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাঁদের এ মূল্যায়ন আমাকে নতুনভাবে পথ দেখাবে। আজীবন সাহিত্যচর্চা চালিয়ে যেতে চাই।

এ পর্যন্ত মাহবুব নাহিদের প্রকাশিত বইয়ের সংখ্যা ১৫টি। এর মধ্যে উল্লেখযোগ্য হলো মনোসাইট, চৌধুরী বাড়ি, অবলা, কণ্ঠচর্চা ও হার না মানা ১০০ তরুণের গল্প।

লেখক মাহফুজ ফারুকের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। এছাড়াও উপস্থিত ছিলেন লেখক হাসান শরীফ, লেখক নিশো আল মামুন, লেখক আসিফ মেহেদী সহ আরো অনেকে।

উল্লেখ্য, আর্টলিটের পৃষ্ঠপোষকতায় বইমেলার বিশেষ বুলেটিন “ছুটির দিনের বইমেলা” দেশের নবীন-প্রবীণ কথা সাহিত্যিকদের শিল্প সৃষ্টিতে প্রেরণা যোগাতে প্রথমবারের মত এ আয়োজন করেছে।

কাওসার রহমান

×