ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

বৃহস্পতিবার গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৭:১৫, ২২ ফেব্রুয়ারি ২০২৩

বৃহস্পতিবার গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা 

বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় হেলিকপ্টার যোগে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) সদর দপ্তরে তার পৌঁছানোর কথা রয়েছে।

এছাড়া একইদিন তিনি বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন করবেন। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

ব্রি প্রকাশনা ও জনসংযোগ বিভাগের প্রধান মো. রাশেল রানা জানান, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের গৌরব ও সাফল্যের ৫০ বছর পূর্তি উদযাপন ও বঙ্গবন্ধু পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইন শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় বাড়তি নিরাপত্তা বাহিনী কাজ করছেন বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী সকাল ১১টায় বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে যাবেন। এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বেলুন ও পায়রা উড়িয়ে সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করবেন। এসময় বঙ্গবন্ধু-পিয়েরে ট্রুডো কৃষি প্রযুক্তি কেন্দ্র উদ্বোধন ও প্রতিষ্ঠানের ইনোভেশনস পরিদর্শন করবেন।

এছাড়া রজতজয়ন্তী উপলক্ষে গীতি আলেখ্য, তথ্যচিত্র প্রদর্শন, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর ৫টি প্রকাশনার মোড়ক উন্মোচন ও প্রধানমন্ত্রীকে সম্মাননা স্মারক প্রদান করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএআরসি) নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীরসহ কৃষি মন্ত্রণালয় ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×