ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

পাসপোর্ট অফিসে ২৬ দালালের কারাদণ্ড

প্রকাশিত: ২০:৩০, ২ ফেব্রুয়ারি ২০২৩

পাসপোর্ট অফিসে ২৬ দালালের কারাদণ্ড

পাসপোর্ট অফিসের দালাল

আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালিয়ে দালাল চক্রের ২৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-২) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় পাসপোর্ট দালাল চক্রের ২৬ জনকে গ্রেফতার করে আসামিদের স্বীকারোক্তির ভিত্তিতে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

তারা ফরম পূরণ-সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি পাঁচ থেকে ছয় হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরির সম্পূর্ণ দায়িত্ব নেওয়ার জন্য প্রলুব্ধ করে টাকা হাতিয়ে নেন।

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক মো. ফজলুল হক জানান, আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী ব্যাংকে টাকা জমা দেওয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের টার্গেট করে তৎপরতা চালান দালাল চক্রের সদস্যরা।

পাসপোর্ট প্রার্থীরা তাদের প্রতারণায় রাজি না হওয়া পর্যন্ত নানাভাবে বিরক্ত করতেই থাকেন। এসব ব্যাপারে সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি গণউপদ্রব চালাতে থাকেন।

মানুষের হয়রানি বন্ধ না হওয়ায় গোয়েন্দা নজরধারীর ধারাবাহিকতায় আগারগাঁও পাসপোর্ট অফিস এলাকায় অভিযান চালিয়ে ২৬ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে দণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। ভবিষ্যতেও র‍্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে বলেও জানান তিনি।

 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×