ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ছোট মেয়ে বাবা ও জাপানি মায়ের কাছে একদিন করে থাকবে

প্রকাশিত: ১৬:২৪, ২ ফেব্রুয়ারি ২০২৩

ছোট মেয়ে বাবা ও জাপানি মায়ের কাছে একদিন করে থাকবে

মেয়েদের সঙ্গে বাবা ইমরান শরীফ

আদালতে আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জাপানি দুই মেয়ের মধ্যে ছোট মেয়ে বাবার কাছে একদিন ও মায়ের কাছে একদিন করে থাকবে। এছাড়া বড় মেয়ে মায়ের হেফাজতেই থাকবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। পারিবারিক আদালতে এ মামলার আপিল শুনানির জন্য ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে।

গত ২৯ জানুয়ারি জাপানি বংশোদ্ভূত দুই মেয়ে তার মায়ের জিম্মায় থাকবে বলে রায় ঘোষণা করেন পারিবারিক আদালত। পরে রায়ের বিরুদ্ধে প্রকৌশলী ইমরান শরীফ পারিবারিক আপিল আদালতে আপিল করেন। 

এদিকে, গতকাল বুধবার (১ ফেব্রুয়ারি) আদালতের রায় উপেক্ষা করে ছোট মেয়েসহ বাবা ইমরান শরিফ আত্মগোপনে যান। পরে তাদের উদ্ধার করে র‌্যাব হেফাজতে নেওয়া হয়। এছাড়া আদালতের রায় অমান্য করে গত মঙ্গলবার রাতে জাপানি মা দ্বিতীয়বারের মতো তার বড় মেয়ে জেসমিন মালিকাকে নিয়ে পালানোর চেষ্টা করেন। পরে ইমিগ্রেশন পুলিশ তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফিরিয়ে দেন। 

জাপানি চিকিৎসক নাকানো এরিকোর সঙ্গে বাংলাদেশি প্রকৌশলী ইমরান শরীফের বিয়ে হয় ২০০৮ সালে। দাম্পত্য কলহে ২০২০ সালের শুরুতে বিচ্ছেদের আবেদন করেন এরিকো। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। 

 

এমএইচ

×