ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উপনির্বাচন : ভোট গ্রহণ শেষে গণনার কাজ 

প্রকাশিত: ১৭:৪৮, ১ ফেব্রুয়ারি ২০২৩

উপনির্বাচন : ভোট গ্রহণ শেষে গণনার কাজ 

উপনির্বাচন 

জাতীয় সংসদের ছয়টি শূন্য আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে ভোট গণনা। বিচ্ছিন্ন কয়েকটি ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবেই শেষ হয় ইভিএমে ভোটগ্রহণ। তবে ভোটারদের উপস্থিতি কেন্দ্রে কম দেখা যায়। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়, একটি কেন্দ্রে ককটেল পাওয়া যায়। 

বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে শূন্য হওয়া৬টি সংসদীয় আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমের মাধ্যমে একটানা চলে ভোটগ্রহণ। 

ছয়টি আসনের মধ্যে ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের উপনির্বাচন ছিলো বেশ আলোচিত। এই উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ নিখোঁজ বলে দাবী করছে তার পরিবার। তবে, নির্বাচন কমিশন বলছে তিনি আত্মগোপনে থাকতে পারেন। কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম ছিলো। আবু আসিফের স্ত্রী কেন্দ্র থেকে তাদের এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেন।

চাপাইনবাবগঞ্জ-২ আসনে ভোটগ্রহণ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলেও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের জেলা আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট শুরুর পর আওয়ামী লীগের প্রার্থী আব্দুল ওদুদ ও স্বতন্ত্র প্রার্থী সামিউল হকের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এই কেন্দ্র থেকে একটি ককটেল উদ্ধার করা হয়।

উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ হয়েছে বগুড়া-৪ ও ৬ সংসদীয় আসনে। এই দুইটি আসনে প্রতিদ্বন্দিতা করছেন ২০ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমএকটি কেন্দ্রে তাঁর এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ করেন। ইভিএমে ভোট দিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানান ভোটাররা।

 

এমএস

×