ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

ধামরাইয়ে দুটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিল প্রশাসন

সংবাদদাতা, ধামরাই, ঢাকা

প্রকাশিত: ১১:৩৩, ২ অক্টোবর ২০২২

ধামরাইয়ে দুটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিল প্রশাসন

ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিল প্রশাসন

ঢাকার ধামরাইয়ে অবৈধ ইটভাটা বন্ধে হাইকোর্টের নির্দেশে দুটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ঢাকা জেলা ও ধামরাই উপজেলা প্রশাসন। এছাড়া আইন লঙ্ঘন করায় একটি ইটভাটার মালিক কে আর্থিক জরিমানাও করা হয়েছে।

শনিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মঈনুল হক ও ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার।

অভিযানে নান্নার ইউনিয়নে অবস্থিত যুবলীগ নেতা আব্দুল লতিফের একতা ব্রিকস ও ওয়াজেদ আলীর এমকেবি ব্রিকস নামের দুটি অবৈধ ইটভাটার চুল্লি ও চিমনি ভেঙে গুড়িয়ে দেয়া হয়েছে। এছাড়া ঘোড়াকান্দা এলাকার পাওয়ার ব্রিকসের মালিক মাহবুবুর রহমানকে আইন লঙ্ঘন করার অপরাধে ৫ লাখ টাকা জরিমানাও করা হয়।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, হাইকোর্টের নির্দেশে পরিবেশ দূষন কারী অবৈধ ইটভাটা বন্ধে অভিযান চালানো হয়েছে। অভিযানটি পরিচালনা করেন ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট মঈনুল হক ও ধামরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার। 

অবৈধ ভাটাগুলো ভেঙে ফেলার হাইকোর্টের নির্দেশনা রয়েছে। একতা ব্রিকস ও এমকেবি ব্রিকস ইটভাটা দুটি তাদের প্রয়োজনীয় কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে ইটভাটার কার্যক্রম বন্ধ করাসহ চিমনি ও চুল্লি ভেঙে গুড়িয়ে দেওয়া হয়। অপর একটি ইট ভাটা মেসার্স পাওয়ার ব্রিকসকে আইন লঙ্ঘন করার দায়ে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। অনুমিত বিহীন ইট ভাটার বিরুদ্ধে এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

অভিযানে পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।


 

টিএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart