ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

বিমানের ইঞ্জিনে পাখি, সৌদিগামী যাত্রীরা ভোগান্তিতে

প্রকাশিত: ১১:২৭, ৩০ সেপ্টেম্বর ২০২২

বিমানের ইঞ্জিনে পাখি, সৌদিগামী যাত্রীরা ভোগান্তিতে

বিমানের ইঞ্জিনে পাখি

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদগামী বাংলাদেশ বিমানের ফ্লাইটের জন্য যাত্রীরা অপেক্ষা করছেন। ক্ষুব্ধ যাত্রীরা বলছেন, গতকাল গভীর রাত থেকে আজ সকাল পর্যন্ত প্রায় সাত ঘণ্টা ধরে তাঁরা ফ্লাইটের জন্য অপেক্ষা করছেন।

বিমান কর্তৃপক্ষ বলছে, ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়ায় ফ্লাইট ছাড়তে দেরি হচ্ছে। ফ্লাইট ছাড়ার সময় নিয়ে যাত্রী ও বিমান কর্তৃপক্ষ আলাদা তথ্য দিয়েছে।

অপেক্ষারত যাত্রীরা বলছেন, ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময় ছিল গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১টা ১৫ মিনিট। তাঁদের টিকিটেও ফ্লাইট ছাড়ার এই সময় উল্লেখ আছে। তবে বিমান কর্তৃপক্ষ বলছে, ফ্লাইট ছাড়ার নির্ধারিত সময় ছিল আজ শুক্রবার সকাল ৭টা ১৫ মিনিট।

আজ সকাল ৮টা পর্যন্ত ফ্লাইট ছাড়েনি। সকালে সৌদিগামী এক যাত্রী বলেন, তাঁদের বিজি ০৩৩৯ ফ্লাইটটির যাত্রা শুরুর কথা ছিল গতকাল রাত ১টা ১৫ মিনিটে। কিন্তু ওই সময় ফ্লাইট ছাড়েনি। পরে জানানো হয় ফ্লাইট রাত ২টা ৩০ মিনিটে ছাড়বে। এরপর আবার সকাল ৬টা ১৫ মিনিটে ফ্লাইট ছাড়বে বলে জানানো হয়। সে সময়ও ফ্লাইট ছাড়েনি। তিনি বলেন, বিমানবন্দরের স্ক্রিনে ফ্লাইট ছাড়ার সময় সকাল ৭টা দেখালেও শেষ পর্যন্ত ছাড়েনি।

বিমানবন্দরে অপেক্ষায় থাকা যাত্রীরা বলছেন, বিমান কর্তৃপক্ষ সঠিকভাবে তাঁদের কিছুই জানাচ্ছে না। দীর্ঘসময় বিমানবন্দরে অপেক্ষায় থেকে শিশুরা কান্না করছে।
 
এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, বিমানের ইঞ্জিনে পাখি ঢুকে যাওয়ায় ফ্লাইট ছাড়তে দেরি হচ্ছে। বিমানটি মেরামতের কাজ চলছে।

সকাল ১০টায় সৌদির উদ্দেশ্যে ফ্লাইটটি ছাড়বে। তিনি বলেন, ফ্লাইটে যাত্রীসংখ্যা ৩৭৫ এবং এটি আজ সকাল ৭টা ১৫ মিনিটে ছাড়ার কথা ছিল। তবে যাত্রীরা বলছেন, তাঁদের টিকিটে একই ফ্লাইট গতকাল দিবাগত রাত ১টা ১৫ মিনিটে ছাড়বে বলে উল্লেখ আছে।

এমএস

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart