ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘বাংলাদেশের ঐতিহ্যবাহী রান্না ১০০ রেসিপি’ বইয়ের প্রকাশনা উৎসব

প্রকাশিত: ১৭:০৯, ৬ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৭:৪৪, ৬ জানুয়ারি ২০২৩

‘বাংলাদেশের ঐতিহ্যবাহী রান্না ১০০ রেসিপি’ বইয়ের প্রকাশনা উৎসব

হাসিনা আনছার। ছবি সংগৃহীত।

অমর একুশে বইমেলা-২০২৩ উপলক্ষে হাসিনা আনছার এর সম্পাদনায় প্রকাশিত হয়েছে ‘বাংলাদেশের ঐতিহ্যবাহী রান্না ১০০ রেসিপি’ বইটি। বইটিতে বাংলাদেশের ১০০ জন রন্ধনশিল্পীর সেরা ১০০টি জনপ্রিয় রেসিপি স্থান পেয়েছে। 

শনিবার (৭ জানুয়ারি) নাহার কুকিং ওয়ার্ল্ড এবং আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে রাজধানীর ধানমন্ডিতে ‘বাংলাদেশের ঐতিহ্যবাহী রান্না ১০০ রেসিপি’ বইয়ের প্রকাশনা উৎসব ও বাংলাদেশের ঐতিহ্যবাহী রেসিপি প্রতিযোগিতা এক্সক্লুসিভ —২০২৩ আয়োজন করা হয়েছে।

এদিন বিকাল ৩ টায় ধানমন্ডিতে অবস্থিত উইমেন্স ভলান্টারি অ্যাসোসিয়েশনের (ডব্লিভিএ) অডিটরিয়ামে (ধানমন্ডি ২৭, ( নিউ ১৬) বাড়ি নাম্বার ২০) এই প্রকাশনা ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

উক্ত অনুষ্ঠানে স্পন্সর হিসেবে সঙ্গে রয়েছে, টপার কিচেনওয়্যার এবং সেভরি ফুড লিমিটেড। এছাড়া আয়োজনে থাকছে বিশেষ মেলা, এবং কুকিং কনটেস্ট। সারা দেশ থেকে সেরা ৪০ জন রন্ধিন শিল্পীকে সম্মাননা প্রদান এবং আরও বিশেষ আয়োজন থাকছে। এছাড়া উক্ত অনুষ্ঠানে রয়েছে, মেহেদী কর্ণার ও কফি কর্ণার।

উক্ত অনুষ্ঠানে নাহার কুকিং ওয়ার্ল্ড এর স্বত্বাধিকারী হাসিনা আনছারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, আ. ক. ম. মোজাম্মেল হক এমপি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় মন্ত্রী মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়।

উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শারমিন সেলিম তুলি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাকিয়া পারভীন খানম মনি এমপি (সংরক্ষিত মহিলা আসন-৩১৮) এবং মোহাম্মদ হাসান মারুফ বিশিষ্ট শিল্পপতি এবং সমাজ সেবক।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন , ইন্টারন্যাশনাল সেলিব্রিটি শেফ টনি খান। বাংলাদেশ কুকিং অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারী ও জনপ্রিয় রন্ধনবিদ মেহেরুন্নেসা।

এছাড়াও অনুষ্ঠানের শেষে বিশেষ সাংস্কৃতিক কর্মকাণ্ডের আয়োজন করা হয়েছে।

এমএম

×