ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

স্টাইলিশ পোশাক

এ কে, রাসেল

প্রকাশিত: ২০:৩৭, ২৩ জুন ২০২৪

স্টাইলিশ পোশাক

.

সময় এখন বর্ষাকাল। তাই পোশাক ভাবনাটা একটু আলাদাই হয়। এর নানা কারণ রয়েছে। সময় যে কোনো রঙের বা ধরনের পোশাক পরে বের হওয়া ঠিক নয়। কেননা আমাদের দেশে ঋতুর সঙ্গে তাল মিলিয়ে পোশাক পরাটাও একটা স্টাইল। ফ্যাশন অনুষঙ্গ। সুতরাং বর্ষাকালেও পোশাক বাছাই করতে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। বর্ষাকালে প্রাধান্য পায় হালকা ব্রিদেবল ফেব্রিক। জর্জেট, লাইট ক্রেপ, ফেইলি, মার্সেরাইজড কটন, ভিসকস ব্লেন্ডেড ফেব্রিকে তৈরি পোশাকগুলো পরিষ্কার করা সহজ। তাছাড়া সহজেই দাগ বসে না। বর্ষার গম্ভীর পরিবেশের সঙ্গে কনট্রাস্ট করে এমন রং প্রাধান্য পায়। তাই বর্ষায় পরার উপযোগী রং, কাটছাঁট, আরাম স্বাচ্ছন্দ্য, পার্টি প্রাত্যহিক অফিসের কাজ-উপযোগী পোশাক দিয়ে বিশেষ কালেকশন সাজানো হয় এই সময়ে। পোশাক বাছাইয়ের সময় মনে রাখতে হবে, বৃষ্টিতে ভিজে গেলেও যেন কাউকে অস্বস্তিতে পড়তে না হয়। এছাড়া বৃষ্টির দিনে হালকা প্ল্যাস্টিকের ছাতা, ব্যাগ জুতা বেশি ব্যবহার করা হয়। তাই এমবেলিশমেন্টের জন্য মিনিমাল কাজ করা পোশাকগুলোই কিউরেট করা হয়ে থাকে।

ফ্যাশন বিশেষজ্ঞরা মনে করেন, বৃষ্টির দিনে পরার উপযোগী পোশাকগুলোই সিলেকশন করা উচিত। বৃষ্টির দিনে পোশাকের লেংথ একটু কম হওয়া ভালো। কলেজ, বিশ্ববিদ্যালয় কিংবা অফিসে যাওয়া তরুণরা বর্ষার দিনে স্বাচ্ছন্দ্যকে গুরুত্ব দেন বেশি। স্মোক, ্যাফল, ডলমেন, ল্যান্টার্ন টাই-বেল্ট হাইনেকের কম্বিনেশন মৌসুমের সবচেয়ে ট্রেন্ডি পোশাকের রেশ এনে দিতে পারে। কিছু কিছু ক্ষেত্রে যোগ হতে পারে রুচিশীল হাতের কাজ। শুধু কাজ নয়, কাজের পর পার্টিতে চলে যাওয়া কিংবা বন্ধুদের আড্ডায় যোগ দিতেও পোশাক খুব মানানসই হবে।

পুরুষের জন্য হতে পারে ক্রিউ-নেক হেনলি টি-শার্ট, পোলো শার্ট শর্টস্লিভ ক্যাজুয়াল শার্ট। ক্ষেত্রে ভিসকোস, লিনেন, মার্সেরাইজড কটন, টপ-নোচ নিট ব্লেন্ডেড ফেব্রিকে তৈরি পোশাকগুলো ভিজে গেলেও শরীরে কোনো অস্বস্তি তৈরি করে না। এমনকি বাংলার বর্ষা সেলিব্রেট করতে বাঙালির চিরায়ত পোশাক পাঞ্জাবির জুড়ি নেই। এছাড়া পার্টির আউটলুককে পারফেক্ট করে তুলতে পারে নান্দনিক অনুষঙ্গের পসরা। পুরুষের পার্টিওয়্যার হিসেবে রঙিন ফুলহাতা শার্ট এক্সক্লুসিভ পাঞ্জাবি বাছাই করা যেতেই পারে। দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় ফ্যাশন লাইফস্টাইল ব্র্যান্ড এসব পণ্য বাজারে আনছে। যেমন- লা রিভ লঞ্চ করেছে বর্ষার একটি বিশেষ কিউরেটেড কালেকশনদি রেইনি ডে কিউরেশন ছাড়া. ইজি ইয়েলোরিচ ম্যান, আড়ং, অঞ্জনস, বিশ্বরঙ বিভিন্ন ডিজাইনের পোশাক বাজারে এনেছে।

প্রসঙ্গে ইজির  পরিচালক  তৌহিদ চৌধুরী  বলেন, বিশেষ উপলক্ষ মাথায় রেখেই সম্পূর্ণ নতুন একটি সংগ্রহ তৈরি করা হয়। চলতি সামার কালেকশন (বিলঙ্গিং) থেকে বাছাই করে বর্ষার উপযোগী পোশাকগুলোই এই কিউরেশনে যোগ করা হয়েছে। যেন গ্রীষ্মের গরম এবং বর্ষার নস্টালজিয়া-দুটোই কাভার হয়।

পোশাক : ইজি, মডেল : সেলিম রাজ,

ছবি : কামরুজ্জামান জুয়েল

×