ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

যে উপায়ে নেলপলিশ থাকবে অক্ষত

প্রকাশিত: ১৫:৪১, ২৯ মে ২০২৩

যে উপায়ে নেলপলিশ থাকবে অক্ষত

বাহারি রং এর নেলপলিশ। 

যদি সাজতে পছন্দ করেন, তাহলে মেক-আপ কিটে বাহারি নেলপলিশ মাস্ট! ফ্যাশনে আবার নেল আর্ট ভীষণ ট্রেন্ডিং। কিন্তু একটা সমস্যায় অনেকেই ভুগে থাকেন, সেটা হচ্ছে নেলপলিশ পরার দু-তিন বাদেই তা নখ থেকে উঠে যায়। অনেকের ক্ষেত্রে আবার রং উঠে গিয়ে নখও ফ্যাকাসে হয়ে যায়। 

অর্ধেক নখে নেলপলিশ দেখতে যে বেজায় বিশ্রী লাগে তা বোধহয় আর আলদা করে বলার প্রয়োজন পড়ে না। আর সেই সমস্যা সমাধানের জন্যই ঝটপট কয়েকটি টিপস জেনে নিন।

১. ভেজা নখে নেলপলিশ একদম লাগাবেন না। নখ ভেজা থাকলে রং বসতে চায় না। তাছাড়া, দু-একদিন বাদে তা উঠেও যেতে পারে। তাই নেলপলিশ পরার আগে ভালো করে হাত ধুয়ে মুছে নিন।

২. নেলপলিশ লাগানোর পর হাত ধোবেন না। বরং এককাপ বরফ গলা জলে আঙুল ডুবিয়ে দিন। এতে নেলপলিশ শুকিয়েও যাবে। আর ভালো করে নখেও বসবে।৩. মোটা করে নেলপলিশ লাগানোর দরকার নেই। অনেকের ধারণা, পুরু করে করে নেলপলিশ লাগালে অনেকদিন থাকে। এটা সম্পর্ণ ভুল। বরং হালকা করে নেলপলিশ লাগালেই সেটা দীর্ঘস্থায়ী হয়।

৪. নেলপলিশ পরার সময় নখের কোণায় নজর দিন। প্রতিটা কোণায় যেন ঠিক করে নেলপলিশ পড়ে, সেটা দেখবেন। নইলে রং উঠে যায় খুব দ্রুত।৫. নিত্যদিন ঘরের কাজ, যেমন- বাসন মাজা কিংবা কাপড় কাচার মতো কাজ করলেও নেলপলিশ উঠে যায় তাড়াতাড়ি। সেই সমস্যা থেকে মুক্তি পেতে গ্লাভস পরে কাজ করুন। এতে হাতের ত্বকও মোলায়েম থাকবে। আবার নেলপলিশও অক্ষত থাকবে।

এমএইচ

×